চতুর্থ প্রান্তিকে টাটা পাওয়ারের মুনাফা বেড়েছে ৪৮ শতাংশ

ভারতীয় পুঁজিবাজার ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত কোম্পানি টাটা পাওয়ার কোম্পানি লিমিটেড চলতি বছরের মার্চ মাসে শেষ হওয়া চতুর্থ প্রান্তিকের সমন্বিত (Consolidated) নীট মুনাফা ঘোষণা করেছে৷ আলোচিত প্রান্তিকে কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ৯৩৯ কোটি ভারতীয় রুপি। যা গত বছরের চতুর্থ প্রান্তিকের নিট মুনাফা ৬৩২ কোটি ভারতীয় রুপি থেকে ৪৮ শতাংশ বেশি৷

এছাড়াও ডিস্ট্রিবিউশন কোম্পানী জুড়ে উচ্চ বিক্রয় এবং পুনর্নবীকরণযোগ্য শক্তিতে সক্ষমতা বৃদ্ধির কারণে কোম্পানিটির সমন্বিত রাজস্ব ৬ শতাংশ বেড়ে ১২ হাজার ৭৫৫ কোটি রুপি হয়েছে।

অন্যদিকে একটি এক্সচেঞ্জ ফাইলিংয়ে কোম্পানিটি জানিয়েছে টাটা পাওয়ার বোর্ড শেয়ারহোল্ডারদের অনুমোদন সাপেক্ষে শেয়ার প্রতি ২ রুপি লভ্যাংশের সিদ্ধান্ত নিয়েছে।

এ বিষয়ে টাটা পাওয়ারের সিইও এবং এমডি প্রবীর সিনহা দ্যা ইকোনমিক টাইমসকে বলেছেন, “আমাদের বিতরণ ব্যবসা ব্যতিক্রমীভাবে ভাল পারফর্ম করেছে, যা ওডিশা বিতরণ কেন্দ্রগুলিতে AT&C ক্ষতির ক্রমাগত হ্রাস এবং আমাদের মুম্বাই, দিল্লি এবং ওডিশা বিতরণ কেন্দ্রগুলির উচ্চ-পারফরম্যান্স রেটিং থেকে স্পষ্ট।”

সিনহা বলেন, “আমাদের পুনর্নবীকরণযোগ্য শক্তি ব্যবসা EPC, ইউটিলিটি স্কেল এবং অন্যান্য কিছু দিক জুড়ে উল্লেখযোগ্যভাবে প্রসারিত হয়েছে এবং ভারতের সবুজ শক্তির রূপান্তরকে নেতৃত্ব দেওয়ার জন্য প্রস্তুত। আমাদের পুনর্নবীকরণযোগ্য ব্যবসায় ৪ হাজার কোটি রুপি ($525 মিলিয়ন) মূল্যের মূলধনের সমাপ্তি, যা সবচেয়ে বড়গুলির মধ্যে একটি। বিশ্বব্যাপী পুনর্নবীকরণযোগ্য ব্যবসায় মূল্য উন্মোচন করে, যা আমাদের প্রবৃদ্ধির পরবর্তী ধাপে জ্বালানি দিতে সক্ষম করবে,” ।

এছাড়াও কোম্পানিটি দ্যা ইকোনমিক টাইমসকে জানিয়েছে, টাটা পাওয়ার তার নবায়নযোগ্য ব্যবসায় সৌর এবং হাইব্রিড জুড়ে ১ দশমিক ৬ গিগাওয়াট উৎপাদন ক্ষমতা অর্জন করেছে। কোম্পানিটি রাজস্থানে এনএলসি ইন্ডিয়ার জন্য একটি ৩০০ মেগাওয়াট সৌর প্রকল্প স্থাপনের জন্য ১ হাজার ৭৫৫ কোটি রুপির পুরষ্কার পত্র পেয়েছে।

বৃহস্পতিবার লেনদেন শেষে এনএসইতে কোম্পানিটির শেয়ারের ক্লোজিং প্রাইজ ছিলো ২০৩ টাকা।

অর্থসূচক/এমআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.