চট্টগ্রামে ঢিলেঢালা অবরোধ হরতাল

0
66
chittagong

chittagongচট্টগ্রাম নগরীতে অবরোধ ও হরতালের মধ্যে কোনও ধরনের নাশকতার খবর পাওয়া যায়নি। যানবাহন ছিল স্বাভাবিক সময়ের মতো । আগ্রাবাদ, ২ নম্বর গেইট ও জিইসি মোড় সহ কোথাও কোথাও যানজট দেখা গেছে বলে জানা গেছে। এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন স্বাভাবিক সময়ের তুলনায় কম হলেও যানবাহন ছিল চোখে পড়ার মতো।

সোমবার সকাল থেকে নগরী ও মহাসড়কে যানবাহনে নাশকতার পাওয়া যায়নি বলে জানিয়েছেন চট্টগ্রাম পুলিশের অতিরিক্ত উপ- কমিশনার মুনজুর মোর্শেদ ।

১৮ দলীয় জোটের ডাকা চতুর্থ দফা অবরোধের সাথে ছাত্রদলের সভাপতি গ্রেপ্তারের প্রতিবাদে হরতালের ডাক দেয় চট্টগ্রাম মহানগর যুবদল। এ অবরোধ মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত চলবে।

এদিকে পুলিশের পাহারায় মহাসড়কে মালবাহী ট্রাক চলাচল করছে । কোথাও কোন নাশকতার খবর পাওয়া যায়নি।

চট্টগ্রাম বন্দরে জাহাজ থেকে পণ্য ওঠা-নামা স্বাভাবিক ছিল । সেই সঙ্গে কিছু ট্রাক পণ্য নিয়ে দেশের বিভিন্ন স্থানে যাচ্ছে বলে বন্দর সূত্রে জানা গেছে। বেসরকারী ডিপুগুলোতেও কিছু কন্টেইনার খালাশ হচ্ছে বলে জানা গেছে। এদিকে বিমান  ও ট্রেন চলাচল স্বাভাবিক ছিল ।

চট্টগ্রাম পুলিশের অতিরিক্ত উপ- কমিশনার মুনজুর মোর্শেদ বলেন, চট্টগ্রাম মহানগরীর কোথাও নাশকতার খরব পাওয়া যায়নি। সীতাকুণ্ড মহাসড়কে সার্বক্ষণিক পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাব মোতায়েন আছে। নগরীতে অতিরিক্ত দুই হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে । প্রয়োজন হলে আরো ফোর্স মোতায়েন করা হবে বলে জানিয়েছেন তিনি।