অস্তিত্ব হুমকির মুখে পড়লে যেকোনো প্রতিপক্ষকে ধ্বংস করবে রাশিয়া

রাশিয়ার সর্বোচ্চ নিরাপত্তা কর্মকর্তার হুমকি

অস্তিত্ব হুমকির মুখে পড়লে আমেরিকারসহ যে কোনো প্রতিপক্ষকে ধ্বংস করার মতো যথেষ্ট অস্ত্র মস্কোর রয়েছে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন রাশিয়ার নিরাপত্তা পরিষদের সচিব নিকোলাই পাত্রুশেভ।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদপত্র রুসিসকিয়া গ্যাজেটাকে দেয়া সাক্ষাৎকারে নিকোলাই পাত্রুশেভ এ মন্তব্য করেন। তিনি বলেন, রাশিয়া ধৈর্যশীল। সামরিক সুবিধা নিয়ে কাউকে ভয় দেখায় না। আমাদের আধুনিক অনন্য অস্ত্র রয়েছে, যা রাশিয়ার অস্তিত্বের জন্য হুমকির ক্ষেত্রে মার্কিন যুক্তরাষ্ট্রসহ যেকোনও প্রতিপক্ষকে ধ্বংস করতে সক্ষম।

রাশিয়ার সর্বোচ্চ নিরাপত্তা কর্মকর্তা বলেন, নিজেদের প্রচারণায় আটকা পড়া আমেরিকান রাজনীতিবিদরা মনে করেন, রাশিয়ার সঙ্গে সরাসরি সংঘাতের ক্ষেত্রে যুক্তরাষ্ট্র আগ্রাম ক্ষেপণাস্ত্র হামলা চালাতে সক্ষম। কিন্তু এরপরে রাশিয়া আর প্রতিক্রিয়া জানাতে সক্ষম হবে না! তাদের এই ভাবনা একটি অদূরদর্শী বোকামি এবং অত্যন্ত বিপজ্জনক।

সার্বভৌম দেশগুলোর সঙ্গে রাশিয়া অর্থনৈতিক সহযোগিতা গড়ে তুলবে উল্লেখ করে পাত্রুশেভ বলেন, রাশিয়া বিশ্বের সঙ্গে তার অর্থনৈতিক সম্পর্ক বন্ধ করতে যাচ্ছে না। এটি উন্মুক্ত থাকবে এবং সার্বভৌম দেশগুলোর অর্থনীতির সঙ্গে রাশিয়ার অর্থনীতিকে একীভূত করা হবে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.