আয়ারল্যান্ড সিরিজের পর সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত

কদিন ধরেই সাকিবের দুবাই সফরকে ঘিরে উত্তেজনা বইছে পুরো দেশে। মাঠে ফিরেই আয়ারল্যান্ডের বিপক্ষে ৯৩ রানের অতিমানবীয় ইনিংস খেলেছেন তিনি। এরপর বল হাতে নিয়েছেন একটি উইকেটও। ঘটনাটি ইংল্যান্ড সিরিজের ঠিক পরের। একদিনের জন্য একটি স্বর্ণের দোকান উদ্বোধন করতে দুবাই গিয়েছিলেন তিনি। সেই দোকানের মালিক রবিউল ইসলাম ওরফে আরাভ খান আবার পলাতক আসামী।

এ কারণেই সাকিবের দুবাই সফর বিতর্কের জন্ম দিয়েছে। যদিও এই বিষয় নিয়ে এখনও কোনো কথা বলেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ দল এখন ব্যস্ত আয়ারল্যান্ড সিরিজে।

এই বিষয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বলেছেন, ‘এ ঘটনার এক দিন পরই সিরিজ শুরু হয়ে গেছে। আইসিসির মিটিংয়ের জন্য বোর্ডের সভাপতি ও সিইও বাইরে আছেন, ওনারা এলে আলাপ-আলোচনা করে ঠিক করব কী করা যায়। আমাদের শৃঙ্খলা কমিটি আছে। ওনারা যদি মনে করেন এখানে কোনো কিছু তদন্ত দরকার, তাহলে তাঁরা দেখবেন। পুরোপুরি তদন্ত না করে মন্তব্য করা ঠিক হবে না।’

বিসিবির এই কর্মকর্তা বলেন, ‘আগে আমরা ব্যাপারটা সম্পর্কে জানি। এখানে ওর সমর্থন দরকার। ও যদি না জেনে থাকে (রবিউল ইসলাম সম্পর্কে), তাহলে তাকে পরামর্শ দেওয়া যায় কি না, উপদেশ দেওয়া যায় কি না, আমাদের কোনো নির্দেশনা আছে কি না, সেটা নিয়ে আমরা আলাপ–আলোচনা করতে পারি।’

আরেক প্রশ্নের জবাবে দেশের ক্রিকেটে সাকিবের গুরুত্ব প্রসঙ্গেও কথা বলেছেন জালাল ইউনুস। তিনি সাকিবকে শুধু বিসিবির সম্পদ নয়, দেশের সম্পদ বলে আখ্যা দিয়েছেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.