শুরুতেই ফিরলেন তামিম

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মাতিয়ে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন তৌহিদ হৃদয়। তবে ইংলিশদের বিপক্ষে অভিষেক হয়নি তার। ৫০ ওভারের ক্রিকেটে অভিষেক না হলেও ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে তিন ম্যাচেই খেলেছিলেন তিনি। মাহমুদউল্লাহ রিয়াদ বিশ্রামে থাকায় ওয়ানডেতে হৃদয়ের অভিষেকটা ছিল সময়ের ব্যাপার। অনুমেয়ভাবেই আয়ারল্যান্ডের বিপক্ষে অভিষেক হয়েছে তরুণ এই ব্যাটারের।

হৃদয়ের অভিষেকের দিনে একাদশ থেকে জায়গা হারিয়েছেন আফিফ হোসেন ধ্রুব। তার জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন ইয়াসির আলী রাব্বি। এদিকে ম্যাচের আগের দিন অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে ব্যথা পাওয়ায় প্রথম ম্যাচে নেই মেহেদি হাসান মিরাজ।

অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছেন, দ্বিতীয় ওয়ানডেতে থেকে পাওয়া যাবে তাকে। এদিকে এত পরিবর্তনের দিনে আগে ব্যাটিং করবে বাংলাদেশ। এদিন টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন আয়ারল্যান্ডের অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি।

এদিকে ব্যাট হাতে ইংল্যান্ড সিরিজটা ভালো কাটেনি তামিম ইকবালের। নিশ্চিতভাবেই আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যর্থতা থেকে বেড়িয়ে আসতে চেয়েছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। তবে সেটা পারলেন না বাঁহাতি এই ওপেনার। ইনিংসের তৃতীয় ওভারে মার্ক অ্যাডায়ারের অফ স্টাম্পের বাইরের বলে ড্রাইভ করতে গিয়ে স্লিপে থাকা স্টার্লিংয়ের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ৩ রান করা তামিম।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.