সিএসইর সিকিউরিটিজ আইন পরিপালন বিষয়ক প্রশিক্ষণ

ঢাকা, সিলেট ও চট্টগ্রামস্থ ট্রেক হোল্ডার কোম্পানিজের কমপ্লায়েন্স অফিসারদের জন্য অনলাইনে সিকিউরিটিজ আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসি। ১২ ও ১৩ মার্চ অনুষ্ঠিত দুদিনব্যাপী এ প্রশিক্ষণের পরিচালনা করেন ইন্সপেকশন অ্যান্ড এনফোর্সমেন্ট বিভাগের কর্মকর্তা জাহিদ উদ্দিন আহমেদ ও মিস কঙ্কা নন্দী।

সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এতে উপস্থিত ছিলেন সিএসই-এর চিফ রেগুলেটরি অফিসার (সিআরও) মোহাম্মদ মাহাদি হাসান ও অন্যান্য কর্মকর্তারা। অনুষ্ঠান পরিচালনা করেন সিএসই-এর ট্রেনিং অ্যান্ড এওয়ারনেস বিভাগের প্রধান এম সাদেক আহমেদ।

অনুষ্ঠানে প্রশিক্ষকরা সিকিউরিটিজ আইনের যাবতীয় বিষয়গুলো নিয়ে তাদের উপস্থাপনা প্রদান করেন। আইনের সাম্প্রতিক পরিবর্তন, পরিবর্ধন ও সঠিক পদ্ধতি অবলম্বন করে রিপোর্ট তৈরি করার বিষয়ে তারা আইনের সংশ্লিষ্ট ব্যাখ্যা দেন। এছাড়া বিভিন্ন রিপোর্ট তৈরি করতে গিয়ে প্রতিনিয়ত যে ধরনের ভুল হওয়ার সম্ভাবনা থাকে সে বিষয়ে বিস্তারিত স্বচ্ছ ধারণা দেওয়া হয়।

সমাপনী বক্তব্যে চিফ রেগুলেটরি অফিসার (সিআরও) মোহাম্মদ মাহাদি হাসান বলেন, এ ধরনের প্রশিক্ষণ একজন সংশ্লিষ্ট কর্মকর্তাকে নিয়মিত নতুন আইনের বিষয়ে সময়মতো জ্ঞাত থাকতে সহায়তা করবে। একটি স্বচ্ছ ও বেগবান পুঁজিবাজারের জন্য যথাযথ সিকিউরিটিজ আইনের জ্ঞান অর্জন ও প্রয়োগের গুরুত্বারোপে বিশেষভাবে নির্দেশনা দেন।

অনুষ্ঠানে সিএসই-এর ঢাকা, সিলেট ও চট্টগ্রামভিত্তিক প্রায় শতাধিক ব্রোকারেজ হাউসের প্রায় দুই শতাধিক অথরাইজড রেপ্রেজেনটেটিভ ও কমপ্লায়েন্স অফিসাররা যোগদান করেন।

অর্থসূচক/এমআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.