দেশে খাদ্যসংকট হয়নি, ভবিষ্যতেও হবে না: খাদ্যমন্ত্রী

সরকারের কৃষকবান্ধব ও সময়োপযোগী পদক্ষেপের কারণে দেশে খাদ্যসংকট হয়নি এবং ভবিষ্যতেও হবে না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

শুক্রবার (৩ মার্চ) নওগাঁর পোরশা হাইস্কুল মাঠে ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘দেশে খাদ্যসংকট হয়নি, হবেও না। বিনামূল্যে কৃষকদের বীজ ও কৃষি উপকরণ দিচ্ছে সরকার। কৃষক ফসলের নায্যমূল্য পাচ্ছে। অথচ বিএনপির আমলে সার চেয়ে কৃষক গুলি খেয়েছিল। প্রাণ গিয়েছিল ১৯ কৃষকের।’

খাদ্যমন্ত্রী বলেন, ’দেশের মানুষ উন্নয়ন চায়, সন্ত্রাস নয়। শেখ হাসিনা দেশের উন্নয়ন করেছেন বলেই আগামী নির্বাচনে জনগণ উন্নয়নের পাশে থাকবে, শেখ হাসিনাকে ভোট দেবে।’

তিনি বলেন, ’প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, তিনি ঘরে-ঘরে বিদ্যুৎ দেবেন, তিনি বিদ্যুৎ দিয়েছেন। বীর মুক্তিযোদ্ধাদের জন্য বীরনিবাস তৈরি করে দিয়েছেন। তাদের সম্মানী ভাতা বাড়িয়েছেন। গৃহহীন মানুষের ঘর তৈরি করে দিয়েছেন। বয়স্কদের ভাতা দিচ্ছেন, বিধবারাও ভাতা পাচ্ছেন। এমন কোনো খাত নেই যেখানে প্রধানমন্ত্রীর সাহায্য-সহযোগিতা পৌঁছায়নি।’ এসব উন্নয়নের বার্তা ঘরে-ঘরে পৌঁছাতে নেতাকর্মীদের তিনি আহ্বান জানান।

সূত্র: বাসস

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.