এইচআইভি সম্পর্কে সচেতন হতে হবে

এইচআইভি সম্পর্কে আরো সচেতন হতে হবে। ঝুঁকিপূর্ন জনগোষ্ঠীকে স্বাস্থ্যসেবা প্রদান করতে হবে। তারা সমাজে নিগৃহীত, বৈষম্য ও অপবাদের স্বীকার। নারী যৌনকর্মীদের এইচআইভি এইডস সম্পর্কে সচেতন করার লক্ষ্যে ড্রপ ইন সেন্টারের (ডিআইসি) মাঠ সংগঠক ও আউটলেট ম্যানেজারদের মৌলিক প্রশিক্ষণ শেষ ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য ও ওয়াশ সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ এসব কথা বলেন।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়ে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) ৩ দিনের এই প্রশিক্ষণ কার্যক্রমটি রাজধানীর লালমাটিয়ায় এনজিও ফোরামের ট্রেনিং সেন্টারে ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য ও ওয়াশ সেক্টরের আয়োজনে ও সেভ দ্যা চিলড্রেনের সহযোগিতায় শেষ হয়।

এই কার্যক্রমের সমাপ্তি অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য ও ওয়াশ সেক্টরের পরিচালক ইকবাল আরোও বলেন, আমরা জানি ঝুঁকিপূর্ন জনগোষ্ঠীরা সমাজে এখনো নিগৃহীত, বৈষম্য ও অপবাদের স্বীকার। আমরা তাদের স্বাস্থ্যসেবা প্রদান করছি। স্বাস্থ্য সেবা প্রদানকারীদের উদ্দেশ্য করে তিনি বলেন, ঝুঁকিপূর্ন জনগোষ্ঠী হিসেবে যৌনকর্মীদের মুল ধারায় আনার জন্য কাজ করছি। আর সেই কাজের সামনের সারির সৈন্য আপনারা। আমরা চাই আপনারা ভালভাবে তাদেরকে সেবা প্রদান করবেন। ৩ দিনব্যাপী এই প্রশিক্ষণ সেবা প্রদানে আপনাদের দক্ষতা বৃদ্ধিতে সহয়তা করবে।

প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য ও ওয়াশ সেক্টরের যুগ্ম-পরিচালক কে.এস.এম তারিক, এফ.এস.ডব্লিউ প্রজেক্টের প্রোগ্রাম টেকনিক্যাল স্পেশালিস্ট মাহবুবা রহমান, ট্রেনিং অ্যাডভোকেসি মোঃ আইয়ুব খান, টেকনিক্যাল স্পেশালিস্ট মনিটরিং শাহাদৎ হোসেন, প্রোগ্রাম অফিসার কায়েস উদ্দিন, মাহবুবুর রহমান, লাইলা পারভীন। প্রশিক্ষণে সারাদেশ থেকে ডিআইসি’র ফিল্ড অর্গানাইজার ও আউটলেট ম্যানেজারবৃন্দ উপস্থিত ছিলেন।

অর্থসূচক / এইচএআই

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.