আসছে বাজাজের ই-স্কুটার

বাজারে আসছে বাজাজের নতুন ই-স্কুটার। ভারতের বাজারে খুব শিগগির আসতে যাচ্ছে বাজাজের তৈরি বিদ্যুৎ চালিত নতুন এই দুই চাকার বাহনটি। ভারতের পর বাংলাদেশের বাজারেও আসার সম্ভাবনা রয়েছে এই বৈদ্যুতিক দুই চাকার বাহনটির। এটি মূলত বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারের একটি আপডেটেড মডেল।

আগের মডেলের তুলনায় নতুন ২০২৩ বাজাজ চেতকের রেঞ্জ হতে চলেছে আরও একটু বেশি। বর্তমান মডেলটি যেখানে একচার্জে ৯০ কিলোমিটার ছুটতে পারতো, সেখানে আপগ্রেডেড মডেলটি এক চার্জে ১০৮ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে বলে দাবি সংস্থার।

নাইনটি ওয়ান মোবাইল (৯১ মোবাইলস) সূত্রে জানা গেছে বর্তমানে বাজারে বাজাজের চেতক ইলেকট্রিকের যে মডেলটি রয়েছে, তাতে ঘণ্টায় ৩ কিলোওয়াটের একটি লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে। এই ব্যাটারি প্যাক পেয়ার করা রয়েছে ৩.৮ কিলোওয়াট ইলেকট্রিক মোটরের সঙ্গে। মোট দুটি রাইডিং মোড রয়েছে এই স্কুটারের: ইকো এবং স্পোর্ট।

স্কুটারটির সর্বাধিক স্পিড থাকবে ৭০ কিলোমিটার প্রতি ঘণ্টায়। এছাড়া ১৬ এনএম পিক টর্ক দিতে পারে এই স্কুটার। এক চার্জে স্কুটারটি ১০৮ কিলোমিটার রেঞ্জ দেবে। ভারতের বাজারে বাজাজ চেতক ইলেকট্রিকের দাম ১ লাখ ৫২ হাজার টাকা। বাংলাদেশি মুদ্রায় যা নতুন আপগ্রেডেড ২০২৩ মডেলটির দাম এর থেকে কিছুটা বেশি হবে বলেই ধারণা করা হচ্ছে।

অর্থসূচক/এমআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.