ওয়াহাবের ৬ বলে ইফতিখারের ৬ ছক্কা

নিজের ওভারের শেষ বলটা অফ স্টাম্পের অনেকটা বাইরে শর্ট লেংথে করতে চাইলেন ওয়াহাব রিয়াজ। ডেলিভারিটা ঠিকঠাক করলেনও বাঁহাতি এই পেসার। তাতেও ইফতিখার আহমেদের বিপক্ষে ছয় বলে ৬ ছক্কা আটকাতে পারলেন না ওয়াহাব। বাঁহাতি এই পেসারের বলে থার্ডম্যান দিয়ে উড়িয়ে মেরে ওয়াহাবের এক ওভারে ৬ ছক্কা মারার কীর্তি গড়েন ইফতিখার। কোয়েটা গ্লাডিয়েটর্স এবং পেশোয়ার জালমির মাঝে প্রদর্শনী ম্যাচ হওয়ায় যুবরাজ সিংদের সঙ্গে লেখা হবে না ইফতিখারের নাম।

ঘটনাটি ঘটে কোয়েটার ব্যাটিং ইনিংসের শেষ ওভারে। ওয়াহাবের করা প্রথম বলেই ছক্কা মারেন ইফতিখার। বাঁহাতি এই পেসারের লেগ স্টাম্পের বাইরের ফুলটস ডেলিভারিতে ডিপ স্কয়ার লেগ দিয়ে একেবারে গ্যালারিতে ফেলেন অভিজ্ঞ এই ব্যাটার। পরের শর্ট লেংথ ডেলিভারিতে ইফতিখার ছক্কা মেরেছেন মিড উইকেট দিয়ে।

ইফতিখারকে আটকাতে পরের বল করেছিলেন ফুলার লেংথে। তবুও আটকানো যায়নি ডানহাতি এই ব্যাটারকে। ওয়াহাবের ফুলার লেংথ ডেলিভারি উড়িয়ে মেরেছেন লং অফ দিয়ে। টানা তিন বলে তিন ছক্কা খাওয়ার পরের বল করেছিলেন অফ স্টাম্পের অনেকটা বাইরে। প্রায় ওয়াইড লাইনে থাকা বল হাঁটু গেড়ে পাঠিয়ে দেন ব্যাকওয়ার্ড পয়েন্টের উপর দিয়ে বাউন্ডারের ওপারে।

নিজের শেষ ওভারের পঞ্চম বল করেছিলেন বেশ খানিকটা শর্ট। ওয়াহাবের শর্ট লেংথ ডেলিভারিতে ইফতিখার ছক্কা মেরেছেন থার্ডম্যানের উপর দিয়ে। শেষও বলও একই লেংথে করেছিলেন ওয়াহাব। তবুও ছয় বলে ৬ ছক্কা থেকে বিরত রাখা যায়নি ইফতিখারকে। থার্ডম্যানের দিয়ে ছক্কা মেরে ওয়াহাবের এক ওভারে ৬ ছক্কা মারার কীর্তি গড়েন ডানহাতি এই ব্যাটার। ইফতিখারের এমন ব্যাটিং তাণ্ডবে কোয়েটা থামে ৫ উইকেটে ১৮৪ রান নিয়ে।

পেশোয়ার জালমির বোলারদের ওপর তাণ্ডব চালানো এই ব্যাটার শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৫০ বলে ৯৪ রানের ইনিংস খেলে। এর আগে ৪২ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। নিজের শেষ ১৮ বলে ৪৩ রান করেছেন ইফতিখার। এদিকে নিজের প্রথম তিন ওভারে মাত্র ১১ রান দিয়ে ৩ উইকেট নেয়া ওয়াহাব ৪ ওভারের কোটা শেষ করেছেন ৪৭ রান দিয়ে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.