মাঝ আকাশে প্লেনের ইঞ্জিনে আগুন, জরুরি অবতরণ

আবুধাবি থেকে ভারতের কোঝিকোড়গামী এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি প্লেনে উড্ডয়নের পরই ইঞ্জিনে আগুন ধরে যায়। পরে সেটিকে আবুধাবি বিমানবন্দরে অবতরণ করানো হয়। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) ভারতের ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন এ তথ্য জানায়।

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, সঠিকভাবে প্লেনটি অবতরণ করা হয় এবং এর যাত্রীরা নিরাপদে রয়েছেন। খবর এনডিটিভির।

ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশনের তথ্য অনুযায়ী, প্লেনটিতে ১৮৪ জন যাত্রী ছিলেন।

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস সংবাদমাধ্যম এএনআই’কে জানায়, উড্ডয়নের পর প্লেনটি যখন এক হাজার ফুট ওপরে উঠে তখন পাইলট একটি ইঞ্জিনে আগুন দেখতে পান। এরপর তিনি প্লেনটিকে ফের আবুধাবি বিমানবন্দরে নিয়ে যান।

ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন আরও জানায়, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বি৭৩৭-৮০০ মডেলের প্লেনটি আগুনজনিত কারণে আবুধাবি বিমানবন্দরে ফিরে যায়।

সম্প্রতি রাশিয়ার মস্কো থেকে ২৪০ জনকে নিয়ে গোয়ায় যাচ্ছিল আজুর এয়ারের একটি চাটার্ড প্লেন। ভারতের আকাশসীমানায় ঢোকার আগেই গোয়া বিমানবন্দরে একটি মেইল আসে। ওই মেইলে বলা হয়, প্লেনটির মধ্যে বোমা রাখা আছে। তার পরই তড়িঘড়ি করে প্লেনটিকে উজবেকিস্তানের দিকে ঘুরিয়ে দেওয়া হয়। সেখানের একটি বিমানবন্দরে জরুরি অবতরণ করে সেটি।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.