ভারতকেও হারালো বাংলাদেশ

বিশ্বকাপ শুরুর আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। যেখানে নিজেদের প্রথম ম্যাচে বৃষ্টি আইনে সাউথ আফ্রিকার মেয়েদের ৭ রানে হারিয়েছিল দিশা বিশ্বাসরা। এবার জাতীয় দলের হয়ে নিয়মিত খেলা রিচা ঘোষ ও শেভালি ভার্মাকে নিয়ে গড়া ভারতকে ৩ রানে হারালো বাংলাদেশের মেয়েরা।

সাউথ আফ্রিকার স্টিথিয়ানস কলেজ মাঠে আগে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক দিশা। ব্যাটিং করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২১ রান তোলে টাইগ্রেসরা। বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি রান করেছেন স্বর্ণা আক্তার। দুটি চার ও সাত ছক্কায় ৫৪ বলে অপরাজিত ৭৫ রানের ইনিংস খেলেছেন এই ব্যাটার। এ ছাড়া ওপেনার আফিয়া হুমায়রা আনাম প্রত্যাশা একটি করে ছক্কা ও চারে ১৯ বলে ১২ রান করেছেন। দলের আর কোনো ব্যাটার দুই অঙ্কে পৌঁছাতে পারেননি।

জয়ের জন্য ১২২ রান তাড়া করতে নেমে ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১১৮ রানে থামে ভারতের মেয়েরা। তৃষা গঙ্গাদি ৩৬ বলে ৪৪ রান করে আউট হলেও অপরাজিত ছিলেন শেফালি। ৫০ বলে ৪৩ রানের ইনিংস খেলেছেন ডানহাতি এই ব্যাটার।

বাংলাদেশের হয়ে ৪ ওভারে ১৫ রান দিয়ে একমাত্র উইকেট দিপা খাতুন। লেগ স্পিনার রাবেয়া খাতুন ৪ ওভারে ১৪ রান এবং পেসার মারুফা ৪ ওভারে ২৪ রান দিলেও কোনো উইকেটের দেখা পাননি। ১৪ জানুয়ারি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশের।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.