অনুষ্ঠিত হলো জয়বাংলা সুবর্ণ নাগরিক ক্রীড়া প্রতিযোগিতা

স্বাধীনতার মহান বিজয়ের ৫১ বছর পূর্তিতে সুবর্ণ নাগরিক ফাউন্ডেশনের উদ্যোগে ও আইএফআইসির পৃষ্ঠপোষকতায় শারীরিক প্রতিকূলতার শিকার হুইলচেয়ারে চলাচলকারী ব্যক্তিদের জন্য আয়োজন করা হয় এক ক্রীড়া প্রতিযোগিতার। শারীরিক প্রতিবন্ধকতার শিকার হুইলচেয়ারে চলাচলকারী প্রতিযোগীরা দাবা, ক্যারাম, হুইলচেয়ার রেস এবং হুইলচেয়ার ক্রিকেট খেলায় অংশগ্রহণ করে।

ক্রীড়া প্রতিযোগিতাটি মঙ্গলবার (২০ই ডিসেম্বর) শেখ রাসেল রোলার কোস্টার ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়।

সুবর্ণ নাগরিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আসিফ ইকবাল চৌধুরী (জাতীয় পুরস্কার ২০১৯, প্রতিবন্ধী ব্যক্তি) বলেন, প্রতিবন্ধী সুবিধাবঞ্চিত মানুষের অধিকার সংরক্ষণে কাজ করছি। খেলাধুলার মাধ্যমে প্রতিবন্ধী মানুষের সক্ষমতা এবং আত্মউন্নয়ন সাধিত হয় এবং দেশের এই বিশাল সংখ্যক জনগোষ্ঠীকে বাদ দিয়ে কাঙ্ক্ষিত উন্নয়ন অর্জন কোনভাবেই সম্ভব নয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেলরি এ টেইলর, প্রতিষ্ঠাতা, সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অফ দ্য প্যারালাইজ্‌ড (সিআরপি)। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইএফআইসি ব্যাংকের ডিএমডি অ্যান্ড চিফ বিজনেস অফিসার (এসএমই অ্যান্ড রিটেইল) গীতাঙ্ক দেবদীপ দত্ত, হেড অব ব্র্যান্ডিং, কমিউনিকেশন্স অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স নায়লা তারান্নুম চৌধুরী।

এই আয়োজনের সমর্থন ও কৌশলগত অংশীদার ছিল ন্যাশনাল প্যারা অলিম্পিক কমিটি বাংলাদেশ এবং সহযোগীর ভূমিকা পালন করেছে বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশন।

 

অর্থসূচক / এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.