বারাকা পাওয়ারের লভ্যাংশ অনুমোদন

বেসরকারী বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠান বারাকা পাওয়ার লিমিটেড এর ১৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী এর সঞ্চালনায় বেলা ৩ টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত এ সভায় কোম্পানিটির বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশের অনুমোদন দেয়া হয়েছে।

এসময় স্বাগত বক্তব্যে বারাকা পাওয়ার লিমিটেডের চেয়ারম্যান ফয়সাল আহমেদ চৌধুরী বলেন, বারাকা গ্রুপ নিরবচ্ছিন্নভাবে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ করে জাতীয় উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে আসছে। কোম্পানী তার ব্যবসায়ীক সাক্ষ্য সুনাম ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে নতুন নতুন ব্যবসায় বিনিয়োগ করছে। এরই ধারাবাহিকতায় বারাকা ফ্যাশনস লিমিটেড এর যাত্রা শুরু হয় এবং বারাকা পাওয়ার লিমিটেড ৫১% শেয়ার ধারন করে। তিনি আরো উল্লেখ করেন বারাকা গ্রুপের অন্য তিনটি পাওয়ার প্ল্যান্ট বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড, বারাকা শিকলবাহা পাওয়ার লিমিটেড ও কর্ণফুলি পাওয়ার লিমিটেড এর উৎপাদন পূর্ণমাত্রায় চালু আছে।

বারাকা পাওয়ার লিমিটেডের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমদ চৌধুরী তার বক্তব্যে কোম্পানির পরিচালক ও শেয়ার হোল্ডারদের আন্তরিক সহযোগিতার জন্য বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ আপন করেন। তিনি উল্লেখ করেন যে, ২০২১-২০২২ অর্থ বছরে কোম্পানির সম্মিলিত মুনাফা ছিল ৫০.১ কোটি টাকা। কোম্পানির শেয়ার প্রতি আর দাড়িয়েছে ২১৩ টাকা

এছাড়াও অনুষ্ঠিত ১৫তম বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে লভ্যাংশ সহ অন্যান্য প্রস্তাব অনুমোদিত হয়।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.