বিশ্বকাপ জিতেও উদযাপনের সময় পাচ্ছেন না ইংল্যান্ড, বিরক্ত মঈন

বিশ্বকাপ ফাইনালের রেশ কাটতে না কাটতেই ওয়ানডে সিরিজ খেলতে নামছে ইংল্যান্ড। পাকিস্তানকে হারিয়ে শিরোপা জিতলেও উদযাপন করার জন্য ৭২ ঘণ্টাও সময় পাচ্ছেন না জস বাটলাররা! এমন সূচিতে বিরক্ত মঈন আলী।

সময় যত বাড়ছে ক্রিকেটের ব্যস্ততাও ততই বাড়ছে। ঠাসা সূচিত নিঃশ্বাস ফেলার সময় পাচ্ছেন না ক্রিকেটাররা। ১৩ নভেম্বর পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘরে তুলেছে ইংলিশরা। এমন ট্রফি জেতার পরও উদযাপন করার সময় পাচ্ছেন না তারা।

বৃহস্পতিবার থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে গড়াচ্ছে ওয়ানডে সিরিজ। যেখানে খেলবেন বিশ্বকাপের দলে থাকা ৯ ক্রিকেটারকে। ফাইনালের পর বিশ্রাম না পাওয়ায় চটেছেন মঈন। এর আগে ২০১৯ বিশ্বকাপের ফাইনালের ১০ দিন পর আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে নেমেছিল তারা।

শিরোপা জয়ের মুহূর্তটা উদযাপন করতে চান তারা। নিজের বিরক্তি প্রকাশ করে মঈন বলেন, ‘এই ধরনের সিরিজ হতাশাজনক। এমনটা অনেকদিন ধরেই হয়ে আসছে। দল হিসেবে আমরা উপভোগ করতে চাই, উদযাপন করতে চাই, ওই সময়টা প্রয়োজন। কারণ এর জন্য অনেক পরিশ্রম করেছি আমরা। টুর্নামেন্ট যখন চলছিল শুধু তখনই নয়, এর আগে, পুরো টুর্নামেন্ট ঘিরে প্রস্তুতির বিষয় ছিল।’

তিনদিনের মাঝে খেলতে নামাকে অপ্রীতিকর বলছেন মঈন। ইংল্যান্ডের অভিজ্ঞ এই অলরাউন্ডার অবশ্য মনে করেন, ‘তিনদিনের মধ্যে আবার ম্যাচ খেলা, এটা খুবই অপ্রীতিকর। ক্রিকেটার হিসেবে এর সঙ্গে অভ্যস্ত হয়ে গেছি আমরা। তবে প্রতি দুই-তিন দিনে ম্যাচ খেলে সবসময় শতভাগ দেওয়া খুবই কঠিন কাজ।’

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.