নির্বাচন প্রতিহত করতে থাইল্যান্ডে পোল স্টেডিয়াম ঘিরে রেখেছে আন্দোলনকারীরা
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

নির্বাচন প্রতিহত করতে থাইল্যান্ডে পোল স্টেডিয়াম ঘিরে রেখেছে আন্দোলনকারীরা

thailand_protesterথাই প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা নির্বাচনের ঘোষণা প্রত্যাখান করে তা প্রতিহত করার জন্য আন্দোলনকারিরা পোল স্টেডিয়াম ঘিরে রেখেছে। রবিবারে প্রায় ১০ হাজার বিক্ষোভকারী এই থাই-জাপানিজ স্টেডিয়ামের চারপাশে অবস্থান নেয়। স্টেডিয়ামে আগামী ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় নির্বাচনে অংশগ্রহণকারি প্রার্থিদের নিবন্ধন কার্যক্রম চালানোর কথা রয়েছে। খবর বিবিসির।

ঐ দিন আন্দোলনকারিরা সিনাওয়াত্রা সরকারের পদত্যাগের দাবিতে রাজপথে জড়ো হয়। পরে তারা ডেমোক্রেটিক পার্টির সাবেক শীর্ষস্থানীয় নেতা সুথেপ থাউগসুবান এর নেতৃত্বে ব্যাংককে অবস্থিত পোল স্টেডিয়ামের চারপাশ ঘিরে ফেলে।

সুথেপ প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, আপনারা যদি প্রার্থিতা দাখিল করতে চান তবে অবশ্যই আমদের মাড়িয়েই তা করতে হবে।

এদিকে, থাই প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা আন্দোলনকারিদের নির্বাচনে অংশ নিয়ে সমাধানের গণতান্ত্রিক পদ্ধতিকে সম্মান জানানোর আহবান জানিয়েছেন।

এই আহবানের জবাবে প্রধান বিরোধিদল ডেমোক্রটিক পার্টি জানায়, তারা এই নির্বাচনে অংশ নিবে না। অন্দোলনকারিরা রাজনৈতিক সংস্কারের দাবিতে গত নভেম্বর হতে আন্দোলন চালিয়ে আসছে। পরবর্তীতে বিরোধী দলীয় সংসদ সদস্যারা পদত্যাগ করলে প্রধানমন্ত্রী ইংলাক নির্বাচনের ঘোষণা দেন। কিন্তু আন্দোলনকারিরা ঐ ঘোষণা প্রত্যাখান করে সরকারের পদত্যাগের দাবি জানায়। একই সাথে তারা এই নির্বাচন প্রতিহত করার ঘোষণাও দেয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত রাজনৈতিক দলগুলো অবশ্য ব্যাংককে অবস্থিত একটি পুলিশ স্টেশনে নিবন্ধনের কাজ শুরু করেছে।

এই বিভাগের আরো সংবাদ