ভৈরবে অবরোধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

Bhairab_dec23নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের দেশব্যাপী ডাকা টানা ৮৩ ঘণ্টার অবরোধ কর্মসূচীর তৃতীয় দিন আজ। সোমবার সকাল থেকেই ভৈরবের বিভিন্ন এলাকায় পৃথকভাবে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা। এ সময় পুলিশ মিছিলে বাঁধা দিলে, প্রতিবাদ সভা করে দলীয় নেতা-কর্মীরা। মিছিল চলাকালে বিভিন্ন যানবাহনে ইট-পাটকেল নিক্ষেপ করে পিকেটাররা।

সকাল সাড়ে ৮টার দিকে ভৈরব পৌরসভার মেয়র ও সংগ্রাম কমিটির আহ্বায়ক হাজী শাহীনের নেতৃত্বে বিএনপি, যুবদল ও ছাত্রদলের একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ফাতেমা-রমজান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে বের হয়ে মুসলিমের মোড়ে ঢাকা-ভৈরব-কিশোরগঞ্জ মহাসড়কে ওঠতে চাইলে পুলিশ তাতে বাঁধা দেয়। পরে মিছিলটি গাছতলাঘাট বাজার হয়ে রফিকুল ইসলাম মহিলা কলেজ রোড দিয়ে ঢাকা-সিলেট মহাসড়কে ওঠতে চাইলে পুলিশি বাঁধায় সেখানে প্রতিবাদ সভা করে তারা।

এদিকে সকাল ৯টার দিকে উপজেলা বিএনপির আহ্বায়ক মো: রফিকুল ইসলামের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল মাতৃসদন মোড় থেকে বের হয়ে বঙ্গবন্ধু সরণী প্রদক্ষিণ করে ফিরে আসে।

অন্যদিকে সকাল সাড়ে ৯টার দিকে ছাত্রদলের সাধারণ সম্পাদক শাহেদুল হক ইমনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল মুক্তিযোদ্ধা চত্বর এলাকা থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আইস কোং মোড়ে পৌঁছলে পুলিশ বাঁধা দেয়। পরে তারা সড়কেই বিক্ষোভ করে। এ সময় পুলিশ অবরোধকারীদের ঘিরে রাখে। ছাত্রদলের মিছিল চলাকালে বিভিন্ন সড়কে যান চলাচলে বাঁধাসহ ইট-পাটকেল নিক্ষেপ করে পিকেটাররা।

কেএফ