বিএসইসির ‘স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার’ পেলো ১১ প্রতিষ্ঠান

পুঁজিবাজারের সেরা মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান হিসেবে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কর্তৃক গত বছরের কার্যক্রম পর্যালোচনায় ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পুরস্কার’ পেয়েছে সেরা ১১ প্রতিষ্ঠান।

আজ সোমবার (১০ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিএসইসি আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পুরস্কার ২০২১’ অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

অনুষ্ঠানে তিন ক্যাটাগরিতে ১১ প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়। স্টক ব্রোকার ও স্টক ডিলার ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড। দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে লঙ্কাবাংলা সিকিউরিটিজ লিমিটেড ও গ্রিন ডেল্টা সিকিউরিটিজ লিমিটেড।

মার্চেন্ট ব্যাংকার ক্যাটাগরিতে প্রথম হয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ও ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড। দ্বিতীয় হয়েছে যথাক্রমে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড ও সন্ধানী লাইফ ফাইন্যান্স লিমিটেড। তৃতীয় হয়েছে লঙ্কাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড।

সম্পদ ব্যবস্থাপনা ক্যাটাগরিতে প্রথম শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড, দ্বিতীয় অ্যালায়েন্স ক্যাপিটাল অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড ও তৃতীয় আইডিএলসি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড।

অনুষ্ঠানে সূচনা বক্তব্যে বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, ১১শ প্রতিষ্ঠানকে নিয়ে আমরা কাজ করি। এই প্রথম স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে প্রতিযোগিতার সৃষ্টি করতে পেরেছি। আগামীতে এই প্রতিযোগিতা আমরা আরও বাড়িয়ে দেব। সুস্থ প্রতিযোগিতার মাধ্যমে আমরা ক্যাপিটাল মার্কেটকে এগিয়ে নিতে চাই।

এসময় অনুষ্ঠানেবিশেষ অতিথি হিসেবে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ উপস্থিত ছিলেন।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.