আগ্রহ বাড়ছে জুন ক্লোজিং কোম্পানিতে

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর মধ্যে বর্তমানে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষে রয়েছে জুন ক্লোজিং কোম্পানি। কারণ কোম্পানিগুলোর বছর শেষ হয়েছে। চলতি মাসেই কোম্পানিগুলো থেকে আসবে লভ্যাংশের ঘোষণা।

প্রসঙ্গত, পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলো বছরে দুই বার লভ্যাংশ ঘোষণা করে। এর মধ্যে ব্যাংক-বীমা ও আর্থিক প্রতিষ্ঠানগুলো ডিসেম্বর ক্লোজিং। আর বাকী কোম্পানিগুলো জুন ক্লোজিং।

জানা গেছে, জুন ক্লোজিং কোম্পানিগুলোর মধ্যে বেশ কিছু কোম্পানি ইতোমধ্যে লভ্যাংশ ঘোষণা করেছে। চলতি মাসে কিছু কোম্পানি বোর্ড সভার তারিখ জানিয়েছে। এই মাসেই এসব কোম্পানি থেকে আসবে লভ্যাংশের ঘোষণ।

আর লভ্যাংশকে কেন্দ্র করে প্রতিদিনই জুন ক্লোজিং কোম্পানির শেয়ার দর বাড়ছে। বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষে রয়েছে এখন জুন ক্লোজিং কোম্পানি।

আজ সোমবার ডিএসইতে সর্বোচ্চ দর বেড়ে সার্কিট ব্রেকার স্পর্শ করে ইন্দোবাংল ফার্মা, নাভানা সিএনজি এবং মুন্নু সিরামিকস। শেয়ারগুলো একপরযায়ে বিক্রেতাশূন্য হয়ে হল্টেড হয়ে যায়।

ডিএসইতে আজ ইন্দো-বাংলা ফার্মার শেয়ার দর ২ টাকা ১০ পয়সা বা ১০ শতাংশ বেড়েছে। অন্যদিকে নাভানা সিএনজির দর ২ টাকা ৮০ পয়সা বা ৯.৫৯ শতাংশ বেড়েছে।

এছাড়া মুন্নু সিরামিকসের দর ৯ টাকা ৯০ পয়সা বা ৯.৫৩ শতাংশ বেড়েছে।

অর্থসূচক/এসএ/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.