মামাকে হত্যার দায়ে ভাগ্নেসহ ৯ জনের যাবজ্জীবন

Chapainawabganj_District_Map

Chapainawabganj_District_Mapচাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় মামাকে হত্যার দায়ে তিন ভাগ্নেসহ নয়জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল।

রোববার দুপুরে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শামসুল আলম খান এ রায় ঘোষণা করেন। কারাদণ্ড প্রাপ্ত আসামিদের প্রত্যেককে একই সঙ্গে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া দুই জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় তাদের খালাস দেয়া হয়।

কারাদণ্ড প্রাপ্তরা হলেন- নিহতের ভাগ্নে কাশিম আলী, কাজম ও আজম, তাদের আত্মীয় মিন্টু, লালচান, টয়েল, আবদুল লতিফ, বাদল আলী এবং তৌফিক।

এ মামলায় খালাস পাওয়া আসামিরা হলেন- রানা ও বাবু ওরফে আবদুল হাই। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত নয় আসামির মধ্যে আটজন উপস্থিত ছিলেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু জানান, আমাবগানের মালিকানা নিয়ে দ্বন্দ্বের জের ধরে ২০০৯ সালের ১৬ জুন সকালে চাঁপাইনবাবহগঞ্জের শিবগঞ্জ উপজেলার রসুলপুর গ্রামের ব্যবসায়ী মফিজ উদ্দিনকে কুপিয়ে হত্যা করে তার আপন তিন ভাগ্নেসহ অন্য আসামিরা। এরপর ওই দিনই নিহতের ছেলে শামীম উদ্দিন শিবগঞ্জ থানায় ১১ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।