কাশ্মীরে সংঘর্ষে নিহত ১, সেনাসহ আহত ৩

জম্মু-কাশ্মীরের কুলগাম জেলার বাটপোরা এলাকায় নিরাপত্তা বাহিনী এবং গেরিলাদের মধ্যে সংঘর্ষে এক গেরিলা নিহত হয়েছে। সোমবার দিবাগত রাতে দক্ষিণ কাশ্মীরের ওই সংঘর্ষে জইশ-ই-মুহাম্মাদ গোষ্ঠীর এক গেরিলা নিহত হয়েছে। সংঘর্ষে একজন সেনা জওয়ান এবং দুই বেসামরিক ব্যক্তিও আহত হয়েছেন।

নিরাপত্তা বাহিনী ওই এলাকায় দুই গেরিলা লুকিয়ে আছে বলে খবর পেয়েছিল। এরপর নিরাপত্তা বাহিনী ওই এলাকায় তল্লাশি অভিযান শুরু করলে গেরিলারা তাদের ওপর গুলিবর্ষণ করে। পাল্টা জবাবে নিরাপত্তা বাহিনীর গুলিবর্ষণ শুরু হয়। এ সময়ে পাল্টাপাল্টি গুলিবর্ষণের মধ্যে হতাহতের ঘটনা ঘটে।

সেনাবাহিনীর এক জওয়ানসহ আহত তিনজনকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। সোমবার সন্ধ্যা থেকে শুরু হওয়া নিরাপত্তা বাহিনীর ওই অভিযান রাত পর্যন্ত গড়ালে জানমালের কোনো ক্ষয়ক্ষতি যাতে না হয় সেজন্য নিরাপত্তা বাহিনী বাড়তি সতর্কতা অবলম্বন করে অভিযান চালায়। ফ্লাড লাইটের ব্যবস্থা করার পর গেরিলাদের বিরুদ্ধে অভিযান তীব্র হলে নিরাপত্তা বাহিনীর গুলিতে এক গেরিলা নিহত হয়।

পুলিশের এক কর্মকর্তা বলেন, নিহত সন্ত্রাসীর কাছ থেকে একটি একে রাইফেলসহ অপরাধমূলক সামগ্রী, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। নিরাপত্তা বাহিনী ও পুলিশের একটি দল তার অন্যান্য সহযোগীদের খুঁজে বের করতে এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছে।

নিরাপত্তা বাহিনী কুলগাম জেলার বাটপোরা এলাকায় গেরিলাদের উপস্থিতির কথা জানতে পেরে সংশ্লিষ্ট গ্রামটি ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালালে নিরাপত্তা বাহিনী ও গেরিলাদের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। খবর- পার্সটুডের

গত শনিবার রাতে পুলওয়ামায় অজ্ঞাত গেরিলারা হামলা চালালে ভিন রাজ্যের দু’জন শ্রমিক আহত হয়। ওই ঘটনার পর থেকে নিরাপত্তা বাহিনী পুলওয়ামা এবং দক্ষিণ কাশ্মীরে অতিরিক্ত নজরদারি চালাচ্ছে। এসবের মধ্যে গেরিলাদের উপস্থিতির খবরে কুলগামে অভিযান চালানো হয়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.