ট্যাপ-এ দেয়া যাবে হোল্ডিং ট্যাক্স

হোল্ডিং ট্যাক্স জমা দেয়ার সহজ সমাধান নিয়ে এলো দেশের অন্যতম মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) ট্রাস্ট আজিয়াটা পে বা ‘ট্যাপ’। এখন থেকে ট্যাপ অ্যাপের মাধ্যমে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সকল হোল্ডিং ট্যাক্স জমা দিতে পারবেন গ্রাহকরা।

সম্প্রতি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। এ সময়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন ট্যাপ-এর সিইও দেওয়ান নাজমুল হাসান ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

এ চুক্তির আওতায় ডিএনসিসিতে বসবাসরত সকল নাগরিকগণ ট্যাপ-এর মাধ্যমে হোল্ডিং ট্যাক্স পরিশোধ করতে পারবেন। হোল্ডিং ট্যাক্স পরিশোধ ছাড়াও কিছুদিনের মধ্যে পর্যায়ক্রমে ট্রেড লাইসেন্স ফি (নতুন, রিনিউ ও কারেকশন), জন্ম নিবন্ধনের অ্যাপ্লিকেশন ফি, কমিউনিটি সেন্টার বুকিং ফি ও জিআইএস ম্যাপ কেনার ফি দিতে পারবেন।

অনুষ্ঠানে ডিএনসিসি’র মেয়র আতিকুল ইসলাম বলেন,‘আগে নগরবাসী ট্যাক্স পরিশোধের ক্ষেত্রে নানাভাবে হয়রানির শিকার হতো। তাদের হয়রানি ও ভোগান্তি বন্ধ করতেই এ ব্যবস্থা করা হয়েছে। ক্যাশলেস লেনদেনের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হবে। অটোমেশনের মাধ্যমে নগরবাসী যেমন ঘরে বসে কাঙ্খিত ডিজিটাল সেবা পাবেন, ঠিক তেমনি এর ফলে লাঘব হবে মধ্যস্বত্ত¡ভোগীদের দৌরাত্ম্য। ’

এ বিষয়ে ট্রাস্ট আজিয়াটা পে বা ট্যাপ-এর সিইও দেওয়ান নাজমুল হাসান বলেন, ‘মানুষের জীবন যাত্রা সহজ করার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে ট্যাপ। প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে সেবা দেবার লক্ষ্যে আমরা নিরলস কাজ করে যাচ্ছি। সে হিসেবে ঢাকার উত্তর সিটি কর্পোরেশনের বাসিন্দাদের জন্য আমরা এ সেবা চালু করেছি। আশাকরি গ্রাহকরা এর সুফল পাবেন।’

উল্লেখ্য গত ২৮ জুলাই, ২০২১ ট্যাপের বাণিজ্যিক কার্যক্রমের উদ্বোধন করেন ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের চেয়ারম্যান সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ওএসপি, এনডিইউ, পিএসসি।

জাতীয় পরিচয়পত্র ও সেলফির মাধ্যমে সেবাটি গ্রহণের জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন। এছাড়া গ্রাহকরা ক্যাশ ইন, ক্যাশ আউট, সেন্ড মানি, ইউটিলিটি বিল পরিশোধ, বীমার কিস্তি, শিক্ষা প্রতিষ্ঠানের ফি, সেনা বাহিনীর নিয়োগ সংক্রান্ত ফি, রেমিট্যান্স গ্রহণ, মার্চেন্ট পেমেন্ট, ইন্টারনেট বিল, টিভি/ডিটিএইচ বিল, ইন্ডিয়ান ভিসা ফি, জাতীয় পরিচয়পত্র সংশোধন ফি ও ডোনেশন প্রদানসহ সকল মোবাইল ফোন অপারেটরের রিচার্জ সেবা গ্রহণ করতে পারবেন।

ট্যাপ, ট্রাস্ট ব্যাংক লিমিটেড এবং আজিয়াটা ডিজিটাল সার্ভিসেস এর যৌথ উদ্যোগে গঠিত একটি মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস।

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...