দুর্ঘটনায় শিকার অ্যাম্বুলেন্স থেকে ফেন্সিডিল উদ্ধার

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুর্ঘটনায় পড়া প্রধানমন্ত্রী লেখা স্বেচ্ছাসেবী সংগঠন আঞ্জুমান খাদেমুল ইনসানের অ্যাম্বুলেন্স থেকে ৬০৯ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে পুলিশ। গাড়িটি আঞ্জুমান খাদেমুল ইনসান নামের একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের মালিকানাধীন।

গতকাল (১১ মে) বিকেলে কুমিল্লার চান্দিনা উপজেলার কোড়েরপার এলাকায় দুর্ঘটনার শিকার হয় অ্যাম্বুলেন্সটি। এতে কোনো হতাহতের ঘটনা মিলেনি। তবে চালক পলাতক আছেন।

বিল্লাল হোসেন নামে এক প্রত্যক্ষদর্শী জানান, ঢাকাগামী অ্যাম্বুলেন্সটি নিয়ন্ত্রণ হারিয়ে কোড়েরপাড় ব্রিক ফিল্ড সংলগ্ন খাদে পড়ে যায়। স্থানীয় লোকজন উদ্ধার করতে গেলে কাউকেই অ্যাম্বুলেন্সের ভেতরে খুঁজে পাননি। তবে গাড়িটির ভেতরে অনেকগুলো কার্টন ছিল। স্থানীয়রা একটি ভিজা ছেঁড়া কার্টনের মধ্যে ফেন্সিডিলের বোতল দেখে জরুরি সহায়তা নম্বর ৯৯৯ ফোন করেন। এ খবর পেয়ে চান্দিনা থানা পুলিশ ও ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে আসেন।

এ বিষয়ে দাউদকান্দি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ফয়েজ ইকবাল সংবাদমাধ্যমকে বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। ওই এ্যাম্বুলেন্সে ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার, আঞ্জুমান খাদেমুল ইসলাম’ লেখা রয়েছে। দুর্ঘটনায় পতিত গাড়িটি থেকে ৬০৯ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, আঞ্জুমান খাদেমুল ইনসান নামের ওই সংগঠনটি চাঁদপুর জেলা সদরে অবস্থিত। সংগঠনের সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল।

তিনি জানান, অ্যাম্বুলেন্সটি পরিচালনার জন্য অন্য একজনকে দায়িত্ব দিয়েছি। গরিব ও অসহায়দের বিনা পয়সায় সেবা দিলেও বিত্তবান রোগীদের সেবা দিয়ে ফি নেওয়া হয়। তাতে আমাদের সংগঠনের বাৎসরিক আয় হয়। আজ আমাদের গাড়িটি দুর্ঘটনার শিকার হয়েছে বলে শুনেছি, তবে ফেন্সিডিল বহনের বিষয়টি আমার জানা নেই।

অর্থসূচক/এইচডি/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.