ফরিদপুরে ১০ গ্রামের মানুষের দাবি একটি ব্রিজ
মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » ঢাকা

ফরিদপুরে ১০ গ্রামের মানুষের দাবি একটি ব্রিজ

Faridpurস্বাধীনতার পর থেকেই ফরিদপুরের সালথা উপজেলার ১০ গ্রামের মানুষের একটাই দাবি  ভাওয়াল খালের উপর একটি ব্রিজ নির্মাণের। দিনের পর দিন জনপ্রতিনিধিরা তাদেরকে প্রতিশ্রুতি দিয়ে আসলেও  কথা রাখে নি কেউ বলে জানিয়েছেন স্থানীয়রা।

সালথা উপজেলার ভাওয়াল ইউনিয়নের ১০ গ্রামের শিশু, মহিলা সহ বয়ো:বৃদ্ধরাও ঝুকি নিয়ে একটি বাশের সাঁকো দিয়ে চলাচল করে আসছে। জানা গেছে, উপজেলার ভাওয়াল ইউনয়নের সালথা-পচাপুরুরা কাঁচা সড়কের ভাওয়ালের খালে একটি ব্রীজের অভাবে দীর্ঘদিন ধরে দুর্ভোগ পোহাচ্ছে ১০ গ্রামের মানুষ। পুরুরা, সাধুপাড়া, মিরাকান্দা, পচাপুরুরা, পুরুরাগলিয়াপাড়া, ঘরডাঙ্গা, তুগুলদিয়া, শিহিপুর, ইউসুফদিয়া ও আস্তিপাড়া গ্রামের জনসাধারণ সহ  স্কুল, কলেজ, মাদ্রাসাগামী শিক্ষার্থীরা প্রতিদিন বাঁশের এ সাকো দিয়ে গন্তব্যে যাতায়াত করছে ঝুঁকি নিয়ে। এসব এলাকার জনসাধারণ জেলা, উপজেলা ও স্থানীয় হাটবাজারে যাওয়ার একমাত্র পথ ঝুকিপুর্ণ এ সাঁকোর উপর দিয়েই। স্থানীয় এলাকাবাসী জানান, মাঝে মাঝে এলাকায় এসে জনপ্রতিনিধিরা এখানে একটি ব্রীজ নির্মাণের আশ্বাস দিলেও তা আজও পর্যন্ত কার্যকর হয় নি। নেতারা শুধু ভোটের সময় জনসাধারণের খোজখবর নেয় আর উন্নয়ন করার আশ্বাস দেয়। ভোটের পরে কোনো তাদের কোনো খবরও থাকে না।

স্থানীয়রা আরও জনিয়েছে, বেশ কিছুদিন আগে উপজেলা থেকে লোকজন এসে সাঁকোর নিচের মাটি পরীক্ষা ও মাপঝোক করে গেছে। এরপর আর কোনো খবর নেই।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী কাজী সেকেন্দার আলী সাংবাদিকদের জানিয়েছেন, এ ব্রীজটি নির্মাণের জন্য সংশ্লিষ্ট দপ্তরে প্রস্তাব দেওয়া হয়েছে। আশা করি অতি দ্রুত ব্রীজটি নির্মণের কাজ পাস হয়ে আসবে।

এই বিভাগের আরো সংবাদ