আইপিএলে উডের বদলি হিসেবে তাসকিনকে চায় লক্ষ্ণৌ

এবারের আইপিএল থেকে ছিটকে গেছেন মার্ক উড। বেশ কয়েকদিন ধরে তার বিকল্প খুঁজছিল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। এবার বিকল্প খুঁজে পেয়েছে নতুন এই ফ্র্যাঞ্চাইজিটি। বাংলাদেশি পেসার তাসকিন আহমেদের সঙ্গে ইতোমধ্যেই যোগাযোগ করেছে তারা।

গত সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ডান হাতের কনুইয়ে চোট পান ইংলিশ পেসার উড। পরীক্ষা করার পরে চিকিৎসকরা জানিয়েছেন, বেশ কয়েক সপ্তাহ বল করতে পারবেন না তিনি।

অর্থাৎ, ওয়েস্ট ইন্ডিজ সফরের পাশাপাশি এবারের আইপিএল খেলার আশা ধূলিসাৎ হয়ে যায় উডের। মেগা নিলাম থেকে সাড়ে সাত কোটি রুপিতে দলে নেয়া এই পেসারের বদলি খুঁজে নিতে শুরু করে ফ্র্যাঞ্চাইজিটির কর্মকর্তারা। ইতোমধ্যে তাসকিনের সঙ্গে যোগাযোগ করেছে তারা।

এই ব্যাপারে ক্রিকফ্রেঞ্জিকে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন, ‘তাসকিনের সাথে লক্ষ্ণৌ যোগাযোগ করেছে, আমরা এই সম্পর্কে অবগত। তবে এই মুহুর্তে ও দক্ষিণ আফ্রিকায় খেলছে যেটা আমাদের কাছে আরও বেশী গুরুত্বপূর্ণ। আমরা কোনো সিদ্ধান্ত নেইনি।’

জানা গেছে, লক্ষ্ণৌর উপদেষ্টা গৌতম গম্ভীর আইপিএল খেলার ব্যাপারে তাসকিনের বাসায় যোগাযোগ করেছেন। তাসকিন পুরো মৌসুম দলটির হয়ে খেলতে পারবেন কিনা সেই ব্যাপারে নাকি জানতেও চেয়েছেন গম্ভীর।

গতকাল দক্ষিণ আফ্রিকার ওয়ান্ডারার্সে দ্বিতীয় ওয়ানডের পরপর ঢাকা থেকে ফোনে খবরটা জেনেছেন তাসকিন। এই ব্যাপারে বিসিবির সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবেন তিনি, এমনটাই জানা গেছে।

২১ মার্চের মধ্যেই অবশ্য তাসকিনকে নিজ সিদ্ধান্ত জানাতে হবে। লক্ষ্ণৌর এমন প্রস্তাবে রাজি হলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন দুই টেস্টের আগেই ভারতের বিমান ধরতে হবে তাসকিনকে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.