বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন পরিমল চন্দ্র চক্রবর্ত্তী

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন প্রধান কার্যালয়ের ইইএফ ইউনিটের মহাব্যবস্থাপক পরিমল চন্দ্র চক্রবর্ত্তী।

আজ রোববার (০৯ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, গত ২ জানুয়ারি তিনি নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন।

তার জন্ম ঢাকা জেলার ধামরাই উপজেলার অন্তর্গত সানোড়া ইউনিয়নের ধলকুন্ড গ্রামে। তিনি তৎকালীন জগন্নাথ কলেজ (বর্তমান জগন্নাথ বিশ্ববিদ্যালয়) থেকে উদ্ভিদ বিজ্ঞান বিষয়ে সম্মানসহ স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি পুন্ড্র ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি থেকে এমবিএ ডিগ্রি লাভ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ এর তত্ত্বাবধানে ‘অ্যাডভান্সন্ড সার্টিফিকেট কোর্স অন হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট’ কোর্সটি সফলতার সাথে সম্পন্ন করেন।

তিনি ১৯৯৩ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। প্রধান কার্যালয় ছাড়াও বাংলাদেশ ব্যাংক, বগুড়া এবং রংপুর অফিসে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন তিনি।  কর্মজীবনে তিনি ইন্সপেকশন ডিপার্টমেন্ট, ব্যাংকিং ডিপার্টমেন্ট, ডিপার্টমেন্ট অব কারেন্সি ম্যানেজমেন্ট, ডেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, আইন বিভাগ, ইক্যুইটি অ্যান্ড ইন্ট্র্যাপ্র্যানারশিপ ফান্ড ইউনিটে তার উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে সম্পন্ন করেছেন। বাংলাদেশ ব্যাংকে কর্মদক্ষতার পুরস্কার স্বরূপ তিনি বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ রিকগনিশন অ্যাওয়ার্ড-২০১৬ পদক প্রাপ্ত হন।

পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসবে তিনি সিঙ্গাপুর, স্লোভাকিয়া, জার্মানি, ইন্দোনেশিয়া, লেবানন, মালয়েশিয়া, থাইল্যান্ড, ভুটানসহ বিভিন্ন দেশে সভা-সেমিনার ও ওয়ার্কশপে অংশগ্রহণ করেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.