এআইবিএল পারপেচুয়াল বন্ড লেনদেনের উদ্বোধনী অনুষ্ঠান

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের মুদারাবা পারপেচুয়াল তথা বে-মেয়াদি বন্ডের ট্রেডিং শুরু গত রোববার (৫ ডিসেম্বর) শুরু হয়েছে। নতুন বিধিমালার অধীনে প্রথমবার অনুমোদিত এই বন্ডের লেনদেন উপলক্ষ্যে রাজধানীর নিকুঞ্জে ঢাকার স্টক এক্সচেঞ্জ টাওয়ারে ওইদিন এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে ঢাকা স্টক এক্সচেঞ্জ এর প্রধান পরিচালন কর্মকর্তা এম. শাইফুর রহমান মজুমদার, এফসিএ, এফসিএমএ, আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক, মুহাম্মদ নাদিম, এফসিএ, এবং ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও তানজিম আলমগীর সহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রাপ্ত তথ্যমতে, প্রায় ১৪ বছর বিরতির পর, এ আই বি এল মুদারাবা পারপেচুয়াল বন্ড ঢাকা স্টক এক্সচেঞ্জে আত্মপ্রকাশ করেছে। এ চুক্তির সরকারি প্রস্তাবনার অংশ ১.৩৫ গুনেরও বেশি সাবস্ক্রাইব করা হয়েছে। ব্যাংকটি ৫০০ কোটি টাকার মুদারাবা পারপেচুয়াল বন্ড ছাড়ে, যার পুরোটা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে সংগ্রহ না করে ৪৫০ কোটি টাকা সংগ্রহ করে, বাকি ৫০ কোটি টাকা গণপ্রস্তাব বা পাবলিক অফারের মাধ্যমে সংগ্রহ করার পরিকল্পনা করা হয়।

উল্লেখ্য যে, ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড এই বন্ড ইস্যুর গর্বিত অ্যারেঞ্জার এবং ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে৷

বাংলাদেশ ব্যাংকের নীতিমালা অনুযায়ী ব্যাংকের ব্যাসেল-৩ কমপ্লায়েন্সের শর্ত পূরণসাপেক্ষে এডিশনাল টায়ার-১ (এটি-১) মূলধন হিসেবে বন্ড ইস্যুর মাধ্যমে এই অর্থ সংগ্রহ করা হবে। সংগৃহীত অর্থ ব্যাংক খাতের এ প্রতিষ্ঠানটির ব্যবসার প্রবৃদ্ধিতে সহায়তা করবে।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.