সেনাবাহিনী মোতায়েনে বিস্মিত বিএনপি

নজরুল ইসলাম
ছবি: ফাইল ছবি

নজরুল ইসলামসরকার নির্বাচনের জন্য সারাদেশে সেনাবাহিনী মোতায়েন করায় বিস্ময় প্রকাশ করেছে বিএনপি ।
শনিবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গুলশানস্থ রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে করা এক সাংবাদিক সম্মেলনে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ বিস্ময় প্রকাশ করেন।

নজরুল ইসলাম বলেন, জনগণের গণতান্ত্রিক আন্দোলন দমন করতে দেশে সেনাবাহিনী মোতায়েন করেছে ক্ষমতাসীন দল। সাংসদ নির্বাচনে যেখানে অর্ধেকের বেশি আসনে বিনা প্রতিদন্ধীতায় জয়ী করানো হয়েছে, সেখানে বাকি আসন গুলোর নির্বাচন করতে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে জনগণের বিপক্ষে দাঁড় করানোর জন্য।

দেশি-বিদেশি পর্যবেক্ষকরা নির্বাচনকে ঝুকিপূর্ণ মনে করছেন দাবি করে তিনি বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কোনও মহলেই  সংকট, সংশয় কাটছেনা। দেশি-বিদেশি পর্যক্ষবেকরা এই নির্বাচনকে ঝুকিপূর্ণ মনে করছেন তাই তারা আমাদের নির্বাচন প্রসঙ্গে নানারকম নেতিবাচক মন্তব্য করছেন। সরকারের এই প্রহসনের নির্বাচনে প্রার্থীদেরও কোনও আগ্রহ নেই, কারণ তারা জানেন এই নির্বাচনের ফলাফল কি হবে। এই নির্বাচনে জনগণও অংশগ্রহণ করছে  না, কারণ এই নির্বাচনে জনগণের কোনও আগ্রহ নেই।

চলমান এই রাজনৈতিক সংকট সমাধানে হরতাল, অবরোধ ছাড়া বিকল্প কোনও পথ আছে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি জানান, রাজতিক সংকট সমাধানে সংলাপই ছিল বিকল্প। সরকার আলোচনার মাধ্যমে সমাধানের সেই সকল পথ বন্ধ করে দিয়েছে।

এমআর/