এএফসি হেলথের স্বাস্থ্যসেবায় যুক্ত হয়েছে ভারতের মনিপাল হসপিটাল

দেশে স্বাস্থ্যসেবার মান উন্নয়ন ও এর পরিধি বাড়ানোর লক্ষ্যে কাজ করছে এএফসি গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এএফসি হেলথ লিমিটেড। প্রতিষ্ঠানটি দেশের কয়েকটি শহরে মানসম্পন্ন হাসপাতাল পরিচালনা করছে। সম্প্রতি এই কোম্পানির স্বাস্থ্যসেবায় যুক্ত হয়েছে ভারতের দ্বিতীয় বৃহত্তম হাসপাতাল চেইন মনিপাল হসপিটালস। এই হসপিটাল এএফসি হেলথের পরিচালনাধীন হাসপাতালগুলোর সেবার মান উন্নয়ন, প্রযুক্তি হস্তান্তর ও কারিগরি সহায়তা দেবে।

আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়েছে। রাজধানী ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে মনিপাল হেলথ এন্টারপ্রাইজের গ্রুপ সিওও কার্তিক রাজা গোপাল, এএফসি গ্রুপের এক্সিকিউটিভ চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) মোঃ সারোয়ার হোসেন  বক্তব্য রাখেন।

এতে কার্তিক রাজা গোপাল বলেন, বাংলাদেশের চিকিৎসা ব্যাবস্থা নিয়ে বিশেষ পরিকল্পনা আছে মনিপাল গ্রুপের। এএফসি হেলথের সাথে হাত মিলিয়ে অনেক দূর যাবার চিন্তা রয়েছে আমাদের।

তিনি আরও বলেন, আমাদের ভারতীয় হাসপাতালের সকল ট্রিটমেন্ট প্রোটকল ফলো করা হবে এখানকার হাসপাতালগুলোতে এবং ভারতীয় মানের সেবা নিশ্চিত করা হবে”। তিনি আরও নিশ্চিত করেন এএফসি মালিকানাধীন হাসপাতাগুলোর সেবার মান বাড়াতে তারা নিয়মিত নতুন নতুন টেকনোলজি এবং সর্বাধুনিক চিকিৎসা পদ্ধতি বিনিময় করবেন।

এসময় অনুষ্ঠানে উপস্থিত এএফসি গ্রুপের এক্সিকিউটিভ চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) মোঃ সারোয়ার হোসেন তার বক্তব্যে মনিপাল হসপিটাল গ্রুপকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং মনিপাল এএফসি হসপিটালসের সকল দিক এবং সেবাসমূহ উপস্থিত সকলের সামনে তুলে ধরেন।

তিনি আশাবাদ ব্যাক্ত করেন যে মনিপাল হসপিটালসের সঙ্গে চুক্তির ফলে ঢাকার বাহিরের রোগীরা আরও উন্নতমানের স্বাস্থ্যসেবা পাবেন।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মনিপাল হেলথ এন্টারপ্রাইজেজ (প্রাঃ) লিমিটডের আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা বিভাগের প্রধান ভিকাশ তেয়ার, এ এফ সি হেলথের পরিচালকবৃন্দসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

উক্ত সংবাদ সম্মেলনে এএফসি গ্রুপের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়, বাংলাদেশের স্বাস্থ্যসেবা উন্নয়নে কাজ শুরু করেছে ভারতের প্রখ্যাত মনিপাল হসপিটাল গ্রুপ। বাংলাদেশের এএফসি হেলথ লিমিটেডের মালিকানাধীন হাসপাতালের অপারেশন এবং ব্যবস্থাপনায় যুক্ত হয়েছে ভারতের হসপিটাল গ্রুপটি ।
মনিপালের সাথে চুক্তির ফলে এএফসি হেলথের মালিকানাধীন হাসপাতালগুলোও একই ছাতার নিচে সামিল হলো। “মনিপাল এএফসি হসপিটালস” এ বাংলাদেশের রোগীদের সাশ্রয়ী খরচে আরও উন্নত সেবা প্রদান করার লক্ষ্য নিয়ে কাজ করছে উভয় প্রতিষ্ঠান।
এএফসি হেলথ লিমিটেড ঢাকার বাহিরে বড় শহরগুলোতে বিগত কয়েক বছর যাবত আস্থার সাথে সর্বোচ্চ মানের বিশেষায়িত কার্ডিয়াক কেয়ার চেইন হাসপাতাল পরিচালনা করে আসছে। বর্তমানে খুলনা, চট্টগ্রাম এবং কুমিল্লাতে টারশিয়ারী লেভেল কার্ডিয়াক হাসপাতাল সেবা প্রদান করছে। যশোরের মানুষের বেসিক মেডিকেল সেবার প্রয়োজনে একটি আউটরিচ সেন্টার অব্যহতভাবে সেবা দিয়ে যাচ্ছে। এছাড়াও,বর্তমানে ময়মনসিংহে একটি মাল্টিডিসিপ্লিনারি হাসপাতালের নির্মান কাজ চলছে এবং চট্টগ্রাম হাসপাতাল রেনোভেশনের জন্য সীমিত আকারে চালু আছে।
মনিপাল হসপিটালস বিগত ৩০ বছরের বেশি সময় ধরে ভারতে নিরবচ্ছিন্নভাবে বিশ্বমানের সেবা প্রদান করে আসছে ।মনিপাল হাসপাতাল ভারতের দ্বিতীয় বৃহৎ হসপিটাল চেইন যারা ১৫টি শহরে সর্বমোট ৭৬০০ বেডের ২৭ টি হাসপাতালে পরিচালনা করে। ভারতের এইসব হাসপাতাল পরিচালনার জন্য ৪০০০ বেশি ডাক্তার এবং ১১০০০ কর্মকর্তা-কর্মচারী নিয়োজিত আছে। মনিপালের হাসপাতালগুলোতে সারা বিশ্ব থেকে আগত রোগীদের জন্য বিশ্বমানের সমন্বিত সেবা প্রদান করা হয়।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.