ঢাকা-ব্যাংকক রুটে ফের বিমানের ফ্লাইট ২ ডিসেম্বর থেকে

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ২ ডিসেম্বর থেকে ঢাকা-ব্যাংকক রুটে সপ্তাহে দুইটি করে ফ্লাইট পরিচালনা করবে। সোমবার (২২ নভেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা থেকে সপ্তাহে প্রতি বৃহস্পতিবার এবং রোববার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় বিমানের ফ্লাইট ব্যাংককের উদ্দেশে ছেড়ে যাবে। আর ব্যাংকক থেকে সপ্তাহে প্রতি বৃহস্পতিবার এবং রোববার স্থানীয় সময় বিকেল সোয়া ৪টায় বিমানের ফ্লাইট ঢাকার উদ্দেশে যাত্রা করবে।

বিজ্ঞপ্তি থেকে জানা যায় থাইল্যান্ড কর্তৃপক্ষ স্বীকৃত কোভিড-১৯ এর ‍টিকার পূর্ণ ডোজ গ্রহণের কমপক্ষে ১৪ দিন পর থেকে ব্যাংকক যাওয়া যাবে। tp.consular.go.th ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে ‘থাইল্যান্ড পাস’ নিতে হবে। যাত্রীদেরকে ফ্লাইট ছাড়ার ৭২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। দেশটিতে পৌঁছানোর পর আবারও করোনা পরীক্ষা করাতে হবে। যাত্রীরা থাইল্যান্ড পৌঁছানোর পর করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ হলে নির্ধারিত পর্যটনকেন্দ্রসমূহে ঘুরে বেড়াতে পারবেন।

এছাড়া যাত্রীদের হোটেল কোয়ারেন্টাইন থাকার প্রয়োজন নেই। তবে তাদেরকে সাতদিন থাইল্যান্ড কর্তৃপক্ষ নির্ধারিত ‘স্যান্ডবক্স প্রোগ্রাম’ এর আওতায় স্যান্ডবক্স এলাকার (নির্ধারিত পর্যটন কেন্দ্রসমূহের) মধ্যে থাকতে হবে। যাত্রীদেরকে স্যান্ডবক্স এলাকায় থাইল্যান্ড পর্যটন কর্তৃপক্ষ স্বীকৃত এসএইচএ+হোটেলে সাতদিনের রিজার্ভেশন (স্থানীয় সময় সন্ধ্যা ৬টার পর পৌঁছালে আটদিনের রিজারভেশন) করাতে হবে। থাইল্যান্ড ভ্রমণের জন্য যাত্রীদের ৫০ হাজার মার্কিন ডলারের ইনস্যুরেন্স কাভারেজ থাকতে হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

যাত্রীরা বিমানের যেকোনো সেলস অফিস, বলাকাস্থ প্রধান কার্যালয়ের সেলস সেন্টার, বিমানের কল সেন্টার এবং অনুমোদিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে টিকেট কিনতে পারবেন।

উল্লেখ্য, করোনার কারণে ঢাকা-ব্যাংকক রুটে নিয়মিত ফ্লাইট বন্ধ থাকলেও এসময় কিছু চার্টার্ড ফ্লাইট পরিচালিত হয়।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.