ভারতের সিরিজ জয়

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে সাত উইকেটের বড় ব্যবধানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল ভারত। প্রথমে বোলারদের সম্মিলিত দাপট, এরপর দুই ওপেনারের ঝড়ে ১৬ বল হাতে রেখেই ম্যাচটি জিতে ভারত।

টস হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৫৩ রান করে নিউজিল্যান্ড। উদ্বোধনী জুটিতেই ৪৮ রান তোলে কিউইরা। আগের ম্যাচে হাফ সেঞ্চুরি করা মার্টিন গাপটিল এদিন ৩১ রানে ফিরে যান। সমান সংখ্যক রান করেন আরেক ওপেনার ড্যারিল মিচেলও। কিন্তু উদ্বোধনী জুটি ভাঙার পরই নিয়মিত বিরতিতে উইকেট হারায় কিউইরা। মার্ক চাপম্যান ২১ ও গ্লেন ফিলিপষ ৩৪ রান করেন।

ভারতের হয়ে হার্শাল প্যাটেল দুটি এবং ভুবনেশর কুমার, দীপক চাহার, অক্ষর প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিন একটি করে উইকেট লাভ করেন। জবাবে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতেই ভারত তোলে ১১৭ রান। লোকেশ রাহুল ৪৯ বলে ৬৫ ও রোহিত শর্মা ৩৬ বলে ৫৫ রান করেন। তিনে নামা ভেঙ্কটেস আইয়ার ও উইকেটরক্ষক ব্যাটার ঋষভ পান্ত মিলে ভারতের হয়ে ফিনিশিং টানেন। দুজনি করেন অপরাজিত ১২ রান করে।

কিউইদের হয়ে ১৬ রান খরচায় তিনটি উইকেটি নেন ভারপ্রাপ্ত অধিনায়ক টিম সাউদি। রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে এবং নিয়মিত অধিনায়ক হিসেবে রোহিত শর্মার অধিনায়কত্বে এটিই ভারতের প্রথম সিরিজ জয়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.