রোহিতের শেখানো ফাঁদে তাকেই ফেললেন বোল্ট

ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে রোহিত শর্মাকে প্যাভিলিয়নে ফিরিয়ে ছিলেন ট্রেন্ট বোল্ট। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ভারতের নব্য অধিনায়ক জানালেন, তার শেখানো ফাঁদে তাকেই ফেলেছেন বোল্ট।

ইনিংসের ১৪তম ওভারের দ্বিতীয় বল করার আগে মিড উইকেট ফিল্ডারকে বাউন্ডারিতে নিয়ে, ফাইন লেগের ফিল্ডারকে বৃত্তের ভেতর নিয়ে আসেন বোল্ট। কিউই পেসারের এই ফিল্ডিং সেট আপ দেখে তাঁর পরিকল্পনা আগে থেকেই বুঝে গিয়েছিলেন রোহিত। এমন ফিল্ডিং নিয়ে বোল্ট বাউন্সার করবেন এটা অনুমিতই ছিল এই অভিজ্ঞ ওপেনারের। হয়েছেও তাই। কিন্তু বোল্ট গতি কমিয়ে দেয়ার ফলে টাইমিং মেলাতে পারেননি রোহিত। ব্যাটে-বলে এক হয়নি। যার ফলে ফাইন লেগে রাচিন রবীন্দ্রের হাতে ধরা পড়েন ডানহাতি এই ব্যাটার।

বেশ কয়েক বছর ধরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন বোল্ট। আর লম্বা সময় ধরে এই দলের নেতৃত্বে আছেন রোহিত। তাই মুম্বাইয়ের হয়ে খেলার সময় রোহিতই এমন পরিকল্পনা এঁটে দিতেন বোল্টকে। এবার তাঁকে প্রতিপক্ষ হিসেবে পেয়ে তাঁর বিরুদ্ধেই এমনটা প্রয়োগ করলেন বোল্ট।

রোহিত বলেন, ‘সে আমার নেতৃত্বে খেললে সবসময় ব্যাটারদের প্রলোভন দেখাতে বলি এবং সে ঠিক তাই করেছে। সে মিড উইকেট দূরে সরিয়ে, ফাইন লেগকে উপরে নিয়ে আসে এবং আমি জানতাম এখন সে বাউন্সার দিতে যাচ্ছে। আমি ফিল্ডারের উপর দিয়ে মারতে চেয়েছিলাম কিন্তু দুর্ভাগ্যবশত বলে যথেষ্ট গতি ছিল না। আমরা একসঙ্গে প্রচুর ক্রিকেট খেলেছি। সে আমার দুর্বলতা সম্পর্কে জানে এবং আমিও তাঁর শক্তিমত্তা সম্পর্কে জানি। দুই জনের মধ্যে এটা দারুণ লড়াই।’

 

অর্থসূচক/এএইচআর