বিশ্বকাপ খেলে অবসরে যাবেন ওয়েড

টি-টোয়েন্টিতে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপেও ট্রফি ধরে রাখার প্রত্যাশা ম্যাথু ওয়েডের। পাশাপাশি ঘরের মাঠে সামনের আসরের পর পরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাবেন তিনি।

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে চ্যাম্পিয়ন করাতে বড় ভূমিকা ছিল ম্যাথু ওয়েডের। এই উইকেটরক্ষক-ব্যাটারের দুর্দান্ত এক ইনিংসেই সেমিফাইনালের বাঁধা পার হয়েছিল অজিরা। টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত খেলা ওয়েডের সুযোগ মেলেনি আসন্ন অ্যাশেজ সিরিজে। মর্যাদার এই লড়াইয়ে টিম ম্যানেজমেন্টের আস্থা অ্যালেক্স ক্যারির ওপর। তাই ধারণা করা যায় ৩৩ বছর বয়সী ওয়েডের ক্যারিয়ার লম্বা হওয়ার সম্ভাবনা খুবই কম।

আগামী ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার মাটিতে। ঘরের মাঠের এই বিশ্বকাপে দলের হয়ে খেলায় এখন ওয়েডের মূল লক্ষ্য। তাছাড়া এই আসর দিয়েই তিনি তুলে রাখতে চান অস্ট্রেলিয়ার জার্সি।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রসঙ্গে ওয়েড বলেন, ‘এটাই হবে আমার পরবর্তী অনুপ্রেরণা। আশা করি সেই বিশ্বকাপে খেলতে পারব এবং শিরোপা ধরে রাখতে পারব। এরপর অবসরে যেতে পারি।’

নিজেকে ফিট রাখতে আপাতত জাতীয় দলের বাইরে ম্যাচ খেলতে আগ্রহী নন ওয়েড। এই উইকেটরক্ষক-ব্যাটার বলেন, ‘আমি অবশ্যই এর বাইরে (আন্তর্জাতিক ক্রিকেট) খেলব না। এখান থেকে এটাই হবে আমার লক্ষ্য।’

 

অর্থসূচক/এএইচআর