ইবনে সিনার এজিএমে ৪৭% লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রাসায়নিক খাতের কোম্পানি দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড এর ৩৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডিজিটাল প্লাটফরমে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান কাজী হারুন অর রশিদ।
সভায় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ড. এ কে এম সদরুল ইসলামসহ অন্যান্য পরিচালকবৃন্দ এবং নির্বাহী পরিচালক ও কোম্পানি সেক্রেটারি উপস্থিত ছিলেন। পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে সকাল ৯.৩০ মিনিটে সভার কাজ শুরু হয়।
সভায় ২০২০-২১অর্থবছরের নিরীক্ষিত হিসাব কোম্পানির পরিচালনা পর্ষদের প্রতিবেদন ও নিরীক্ষকগণের প্রতিবেদন পেশ করা হয়। শেয়ার হোল্ডারগণের পক্ষ থেকে বিস্তারিত আলোচনার পর সর্বসম্মতক্রমে বার্ষিক হিসাব ও পরিচালনা পর্ষদের প্রতিবেদন অনুমোদিত হয়।
সভায় ২০২০-২১ অর্থবছরে আর্থিক ফলাফলের ভিত্তিতে ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারের জন্য ৪৭% নগদ লভ্যাংশ অনুমোদিত হয়।
সভায় শেয়ারহোল্ডারগণের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়ে বক্তব্য রাখেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ড. এ কে এম সদরুল ইসলাম।
সভায় স্পন্সর পরিচালকগণের মধ্য থেকে সর্বজনাব ড. মোহাম্মদ আইয়ুব মিয়া ও প্রফেসর কর্নেল (অব.) ডা. জেহাদ খান পরিচালক হিসেবে পুনর্নির্বাচিত হন।
জাতীয় রাজস্ব কোষাগারে শুল্ক, কর ও ভ্যাট বাবদ কোম্পানী ১জুলাই, ২০২০ থেকে ৩০ জুন, ২০২১ পর্যন্ত ১,৩৫,২৯,৫১,১২৪ টাকা (এক শত পঁয়ত্রিশকোটিঊনত্রিশ লক্ষ একান্ন হাজার একশত চব্বিশ টাকা) প্রদান করে জাতীয় অর্থনীতি বিকাশে এক উল্লেখযোগ্য অবদান রেখেছে।
জাতীয় শ্রমনীতির আলোকে কোম্পানী বছরে মুনাফার শতকরা ৫ ভাগ টাকা অর্থাৎ ৩,৫৭,৩৩,৬৬৫ টাকা (তিন কোটি সাতান্ন লাখ তেত্রিশ হাজার ছয়শত পঁয়ষট্টি টাকা) শ্রমিক মুনাফা অংশীদারিত্ব তহবিলে প্রদান করেছে।
পরম করুণাময় মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে কোম্পানীর প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক মরহুম কমোডর (অব:) এম এ রহমান এবং অন্যতম প্রতিষ্ঠাতা পরিচালক ও প্রাক্তণ চেয়ারম্যান মরহুম শাহ আব্দুল হান্নান এর রুহের মাগফিরাত কামনা করা হয় এবং সম্মানিত শেযারহোল্ডার, ইবনে সিনা পরিবারের সকল সদস্য, কোম্পানী ও বাংলাদেশের সার্বিক কল্যাণ, সমৃদ্ধি ও দোয়া কামনাসহ করোনা ভাইরাস (কোভিড-১৯) নামক মহামারী থেকে প্রিয় জন্মভূমি বাংলাদেশের জনগণের মুক্তি কামনার মাধ্যমে বার্ষিক সাধারণ সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.