ইজেনারেশনের নতুন চেয়ারম্যান আশরাফুল ইসলাম 

সবার সম্মতিক্রমে ইজেনারেশন লিমিটেডের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছে এসএম আশরাফুল ইসলাম। সম্প্রতি পরিচালনা পর্ষদের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে তিনি একই প্রতিষ্ঠানে এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান হিসেবে   দায়িত্ব পালন করেছেন। তিনি দীর্ঘ পাঁচ বছর ধরে ইজেনারেশনের স্বল্প ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনার উন্নয়ন এবং বাস্তবায়নের মাধ্যমে ব্যবসায়িক বৃদ্ধিতে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করেছেন।

ইজেনারেশনের একজন গুরুত্বপূর্ণ অংশীদার হয়ে, আশরাফুল ইসলাম সরকারি প্রতিষ্ঠানে বেশ কিছু প্রকল্প শুরু ও বাস্তবায়নের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের রূপান্তরে বিপ্লব সাধনে একনিষ্ঠভাবে কাজ করছেন।

আশরাফুল ইসলাম কোভিড-১৯ সংক্রান্ত তথ্য ও উপাত্ত ও এর ব্যবহার সুনিশ্চয়তার জন্য জাতীয় কোভিড-১৯ ড্যাশবোর্ড, দুটি বড় সরকারি হাসপাতালের জন্য হাসপাতাল ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম, লার্নিং যানেজমেন্ট সিস্টেম, ভার্চুয়াল কোর্ট তৈরির জন্য ইজেনারেশনের প্রযুক্তি দলকে পরামর্শ দিয়ে জনস্বাস্থ্য পরিষেবা সরবরাহ এবং জনসেবা সরবরাহে উল্লেখযোগ্য অবদন রেখেছেন।

এর আগে তিনি বাংলাদেশ সরকারের একজন অতিরিক্ত সচিব হিসাবে দায়িত্ব পালন করেছেন। দায়িত্বরত অবস্থায় তিনি জাতীয় পর্যায়ের তথ্যপ্রযুক্তিতে নীতি প্রণয়ন, পরিষেবা উদ্ভাবন এবং জনসেবা প্রদানের রূপান্তরে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন।

এছাড়াও এস এম আশরাফুল ইসলাম বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালকও ছিলেন, যেখানে জনসেবা ও আইসিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি ভিশন ২০২১: ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের জন্য দক্ষতার সাথে প্রায় ৫০০ জনের একটি দলের নেতৃত্ব দিয়ে এসেছেন।

অর্থসূচক/আরএমএস/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.