অ্যাশেজের জন্য অস্ট্রেলিয়ার দল ঘোষণা

অ্যাশেজ সিরিজের প্রথম দুই টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। যেখানে দলে ডাক পেয়েছেন প্রায় দুবছর ধরে জাতীয় দলের হয়ে টেস্ট না খেলা উসমান খাওয়াজা। এদিকে আন্তঃস্কোয়াড প্রস্তুতি ম্যাচের জন্য অস্ট্রেলিয়া ‘এ’ দলও ঘোষণা করেছে সিএ।

সর্বশেষ দুই বছরে জাতীয় দলে না থাকলেও চলতি বছরের শেফিল্ড শিল্ডে নিজের ফর্ম খুঁজে পেয়েছেন বাঁহাতি এই ব্যাটার। এবারের মৌসুমে ৬৭.৩৩ গড়ে ৪০৪ রান করেছেন তিনি। স্কোয়াডে সুযোগ পেলেও একাদশে জায়গা পেতে লড়াই করতে হবে ট্রাভিস হেডের সঙ্গে।

প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার দলে ডাক পেয়েছেন মিচেল সোয়েপসন। অফ স্পিনার নাথান লায়নের ব্যাকআপ হিসেবে এই লেগ স্পিনারকে সুযোগ দিয়েছেন নির্বাচকরা। এদিকে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেনিংয়ে দেখা যাবে মার্কাস হ্যারিসকে।

শেফিল্ড শিল্ডে ভালো করার পুরস্কার পেয়েছেন ঝাই রিচার্ডসন। ১২.৫০ গড়ে ১৬ উইকেট নেয়া এই পেসারকে প্যাট কামিন্স, জস হ্যাজেলউড ও মিচেল স্টার্কের ব্যাকআপ হিসেবে দলে রাখা হয়েছে। রিচার্ডসনের সঙ্গে ব্যাকআপ হিসেবে রয়েছেন মাইকেল নেসার।

আগামী ৮ ডিসেম্বর মাঠে গড়াবে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট। ব্রিসবেনে হবে ম্যাচটি। সিরিজের দ্বিতীয় টেস্ট হবে ১৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে।

অস্ট্রেলিয়া দল- টিম পেইন (অধিনায়ক), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), ক্যামরন গ্রিন, মার্কাস হ্যারিস, জস হাজেলউড, ট্রাভিস হেড, উসমান খাজা, মার্নাস ল্যাবুশেন, নাথান লায়ন, মাইকেল নেসার, ঝাই রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন ও ডেভিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়া ‘এ’ দল- শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, স্কট বোলান্ড, আলেক্স ক্যারি, হেনরি হান্ট, জস ইংলিস, নিক ম্যাডিসন, মিচেশ মার্শ, ম্যাচ রেনেশা, মার্ক স্টেকেটি, ব্রিস স্ট্রিট।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.