অস্ট্রেলিয়া বিশ্বকাপ হবে ৭ ভেন্যুতে

অস্ট্রেলিয়াতে অনুষ্ঠেয় ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে ১৬ অক্টোবর। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৩ নভেম্বর। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অজিরা দেশের মাটিতে পা রাখার দিনেই এমনটা জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

আগামী বছরের শুরুতে (জানুয়ারি) ঘোষণা করা হবে সেই আসরের সূচি। ম্যাচগুলোর টিকিট বিক্রিও শুরু করা হবে তখন। আয়োজকরা চূড়ান্ত করেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যুগুলোও।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় আসরটির মতো পরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও মোট ম্যাচ হবে ৪৫টি। অস্ট্রেলিয়ার ৭টি শহরে আয়োজন করা হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলো। শহরগুলো হলো অ্যাডিলেইড, ব্রিজবেন, জিলং, হোবার্ট, মেলবোর্ন, পার্থ ও সিডনি।

আগামী বছরের ৯ ও ১০ নভেম্বর দুটি সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে সিডনি ক্রিকেট গ্রাউন্ড ও অ্যাডিলেইড ওভালে। বিখ্যাত মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডকে ফাইনালের ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে খেলা দলগুলো আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলবে। এই দলগুলোর মধ্যে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান, ভারত ও বাংলাদেশ সরাসরি সুপার টুয়েলভে খেলবে।

এছাড়া ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, নামিবিয়া ও স্কটল্যান্ড প্রথম রাউন্ডে খেলবে। এই চারটি দলের সঙ্গে প্রথম রাউন্ডে অংশ নেবে বাছাইপর্ব পেরিয়ে আসা চারটি দল। আগামী বছরের ফেব্রুয়ারিতে ওমানে এবং জুন-জুলাইয়ে জিম্বাবুয়েতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের বৈশ্বিক বাছাইপর্ব।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.