জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ

জিম্বাবুয়ে নারী দলের বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডে জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছিল বাংলাদেশ নারী দল। এবার তৃতীয় ও শেষ ম্যাচে ৭ উইকেটে জিতেছে বাংলাদেশের মেয়েরা। আর তাতে ঘরের মাঠে হোয়াইটওয়াশের লজ্জা পেল জিম্বাবুয়ে নারী দল।

গত দুই ম্যাচের মতোই তৃতীয় ওয়ানডেতেও কাজের কাজটা করে দিয়েছিলেন বাংলাদেশের বোলাররা। বোলারদের দাপটে ব্যাটারদের সামনে লক্ষ্য ছিল ৭৩ রানের। ছোট লক্ষ্য তাড়া করতে অবশ্য নেমে ব্যর্থ ওপেনার নুজহাত তাসনিয়া। ব্যাক্তিগত ১০ রান করে ফেরেন তিনি। তবে আরেক ওপেনার মুর্শিদা খাতুন এদিনও দুর্দান্ত খেলেছেন। শেষ পর্যন্ত মুর্শিদা ব্যাক্তিগত ৩৯ রানে অপরাজিত থাকলে ১৯০ বল হাতে রেখেই ৭ উইকেটের বড় জয় পায় বাংলাদেশ। জিম্বাবুয়ের পক্ষে ১২ রানে এক উইকেট নিয়েছেন এস্তার এমবোফানা।

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে তুলনামূলক ভালো শুরু পায় জিম্বাবুয়ে নারী দল। দুই ওপেনার ভালো শুরুর আভাষ দিলেও দলীয় ২৪ রানে রান আউট হয়ে ফেরেন মোডস্টের মুপাচিকওয়া।এরপর ৫০ রানের মধ্যেই ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়ে জিম্বাবুয়ে নারী দল।

এদিন ব্যাটারদের আসা-যাওয়ার মধ্যেও রোডেশিয়ান সমর্থকদের আশার প্রদীপ হয়ে এক প্রান্ত আগলে রেখেছিলেন শার্নে মায়ার্স। কিন্তু ২৮তম ওভারে ব্যাক্তিগত ৩৯ রান করে এই ওপেনার ফিরলে মুখ থুবড়ে পড়ে দল। শেষ পর্যন্ত অলআউট হয় ৭২ রানে। জিম্বাবুয়ের ইনিংসে ডাক মেরেছেন ছয় ব্যাটার।

বুলাওয়েতে জিম্বাবুয়ে নারী দলের ব্যর্থতার দিনে উজ্জ্বল ছিলেন বাংলাদেশের মেয়েরা। এদিন নিজের ক্যারিয়ার সেরা বোলিং করেছেন নাহিদা আক্তার। বাঁহাতি এই স্পিনার ২১ রানের বিনিময়ে শিকার করেছেন ৫ উইকেট। পাশাপাশি দুটি করে উইকেট নিয়েছেন ফারিহা তৃষ্ণা ও রুমানা আহমেদ।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.