পদোন্নতি পেয়ে বস্ত্র ও পাট সচিব আব্দুর রউফ

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব হলেন বাংলাদেশ পাটকল কর্পোরেশনের (বিজেএমসি) চেয়ারম্যান মো. আব্দুর রউফ। অতিরিক্ত সচিব থেকে পদোন্নতি দিয়ে তাকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে পদায়ন করে বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করে।

মো. আব্দুর রউফ বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারের ১১তম ব্যাচের একজন কর্মকর্তা। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে কৃষি অর্থনীতিতে সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রিসহ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় হতে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে এমবিএ ডিগ্রি অর্জন করেন। তার নিজ জেলা গাজীপুর।

তিনি ২০১৯ সালের ১৪ নভেম্বর বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি) এর চেয়ারম্যান পদে যোগ দেন। এর আগে তিনি সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার (ভূমি), সিনিয়র সহকারী কমিশনার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করেন।

পরবর্তী সময়ে তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আওতাধীন স্থানীয় সরকার বিভাগের পলিসি সাপোর্ট ইউনিট প্রকল্পে উপসচিব, যুগ্মসচিব ও অতিরিক্ত সচিব হিসেবে কাজ করেন।

উল্লেখ্য, অতিরিক্ত সচিব মো. আব্দুর রউফকে সচিব পদে পদোন্নতির পর বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে পদায়ন করে বৃহস্পতিবার (১১ নভেম্বর) প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব চালিয়ে আসা মো. আবদুল মান্নানকে ১৪ নভেম্বর থেকে অবসর দিয়ে আরেকটি প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

অর্থসূচক/আরএমএস/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.