চট্টগ্রামে রোববার বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল

0
74
laxmipur Hortal

Hortalবিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক প্রতিমন্ত্রী মীর মোহাম্মদ নাছির, গোলাম আকবর খন্দকারের গ্রেপ্তার এবং অন্যান্য নেতাকর্মীদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলার প্রতিবাদে রোববার বৃহত্তর চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। চট্টগ্রামের তিন পার্বত্য জেলা ও কক্সবাজারে এই হরতাল পালিত হবে বলে জানা গেছে।

আজ বাদ জুমা বায়তুল ফালাহ জামে মসজিদ চত্বরে অবরোধে নিহত নেতাকর্মীদের স্মরণে গায়েবানা জানাজার আগে এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

জানা যায়, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক প্রতিমন্ত্রী মীর মোহাম্মদ নাছিরউদ্দিনকে বৃহস্পতিবার রাত নয়টার দিকে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়। দুটো মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। এছাড়া, মিছিলের চেষ্টাকালে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক- সম্পাদক গোলাম আকবর খন্দকারকে  গ্রেপ্তার করে পুলিশ। এবং অবরোধে সহিংসতার ঘটনায় নগর বিএনপির সভাপতি সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী সহ নেতাকর্মীদের নামে একাধিক মামলা করেছে পুলিশ।

এদিকে পুলিশী নির্যাতনে এক যুবদল নেতার মৃত্যুর অভিযোগ এনে আগামি রোববার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি।

জানা যায়, কক্সবাজারের চকোরিয়া উপজেলার বরইতলি ইউনিয়নের বানিয়ারছড়া এলাকার হাজী আব্বাস উদ্দিনের ছেলে উপজেলা যুবদলের সাংগঠিক-সম্পাদক আব্দুল হামিদ (৩৫) জামিনে মুক্তি পাওয়ার পর বৃহস্পতিবার রাত ১০টার দিকে চকরিয়া মালুমঘাট খ্রিষ্টান মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আর এই কারণে কক্সবাজারে রোববার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি।