হাত ভেঙে ফাইনাল খেলা হচ্ছে না কনওয়ের

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে ৩৮ বলে ৪৬ রান করে লিয়াম লিভিংস্টোনের বলে স্টাম্পড হন ডেভন কনওয়ে। গুরুত্বপূর্ণ সময়ে আউট হয়ে যাওয়ার কারণে হতাশায় নিজের ব্যাটে নিজেই আঘাত করেছিলেন তিনি। এটাই কাল হলো এই উইকেটরক্ষক ব্যাটারের। হাত ভেঙে যাওয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে খেলা হচ্ছে না তাঁর।

ফাইনালের পরই ভারত সফরে যাবে নিউজিল্যান্ড। সেখানেও খেলা হচ্ছে না ৩০ বছর বয়সী কনওয়ের। বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাতে টুইটারে বিষয়টি নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট।

সেমিফাইনালের গুরুত্বপূর্ণ সেই ম্যাচ শেষে এক্স রে করান কনওয়ে। রিপোর্টে দেখা যায়, ডান হাতের পঞ্চম মেটাটারসাল ভেঙে গেছে তাঁর। যার কারণে লম্বা সময় বিশ্রামে থাকতে হবে তাঁকে। এবারই প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওঠে কিউইরা। ফাইনালের মতো মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে কনওয়ে ছিটকে পড়ায় হতাশ নিউজিল্যান্ড। হতাশ হয়েছেন কনওয়ে নিজেও।

এই ব্যাপারে কোচ গ্যারি স্টেড বলেন, ‘এমন সময়ে ছিটকে যাওয়ায় সে খুবই হতাশ। নিউজিল্যান্ডের হয়ে খেলতে সবসময়ই মুখিয়ে থাকে কনওয়ে। অবশ্যই এই মুহূর্তে তার চেয়ে বেশি হতাশ আর কেউ নয়।’

এবারের আসরে ছয় ম্যাচে কনওয়ের ব্যাটে আসে ১২৯ রান। সেমিফাইনালে দলকে পাঁচ উইকেটে জেতাতে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর।

রান তাড়া করার সেই ম্যাচে ১৩ রানে দুই উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে ড্যারিল মিচেলের সঙ্গে ৬৭ বলে ৮২ রানের জুটি গড়েছিলেন কনওয়ে। শেষদিকে জিমি নিশাম-মিচেল মিলে তিন ওভারে ৫৭ রান নিয়ে দলের জয় নিশ্চিত করেন।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.