বাসভাড়া মূল্যবৃদ্ধির প্রতিবাদে হরতালের ডাক দিলো সিপিবি

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, গণপরিবহনে ভাড়া বৃদ্ধির প্রতিবাদে এবং সকল প্রকার নিত্যপণ্যের মূল্য কমানোর দাবিতে আগামী ১৮ নভেম্বর সকল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আধাবেলা হরতালের ডাক দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)।

সোমবার (৮ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটি আয়োজিত এক সমাবেশ থেকে এ ঘোষণা দেন সংগঠনের সাধারণ সম্পাদক ডা. এম এ সামাদ।

সমাবেশে তিনি বলেন, বর্তমান সরকার ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনা করছে। দেশে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে জনগণের ভোটের অধিকার হরণ করে সীমাহীন দুর্নীতি লুটপাট চালাচ্ছে। করোনা মহামারির কারণে দেশের মানুষ এমনিতেই দিশেহারা, নিত্যপণ্যের মূল্য ইতোমধ্যে জনগণের ক্রয় ক্ষমতার বাইরে। মানুষ অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছে। সরকার জনগণের দায়িত্ব নিচ্ছে না। আবার হঠাৎ রাতের অন্ধকারে ডিজেল, কেরোসিন তেল, এলপিজি গ্যাসের দাম বাড়িয়ে দিয়েছে। যা ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’র শামিল।

সরকারের এই ‘গণবিরোধী সিদ্ধান্ত’ প্রত্যাহার এবং ‘দুঃশাসন’-এর বিরুদ্ধে আন্দোলনের অংশ হিসেবে আগামী ১৮ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানী ঢাকায় হরতাল পালন করা হবে বলে জানান তিনি। দলের এই নেতা বলেন, ‘জনগণের দাবি আদায়ের লড়াইয়ে আমি রাজধানীবাসীকে শামিল হওয়ার আহ্বান জানাচ্ছি।’

সমাবেশে আরও বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফা আল খালিদসহ আরও অনেকে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.