হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া

টানা ২৬ দিন হাসপাতালে চিকিৎসা শেষে বাসায় ফিরেছেনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রোববার (৭ নভেম্বর) সন্ধ্যা ৫টা ৩৫ মিনিটে রাজধানীর এভার কেয়ার হাসপাতাল থেকে গাড়িযোগে গুলশানের বাসভবন ফিরোজায় আসেন সাবেক এই প্রধানমন্ত্রী।

এর আগে বিকেল ৫টার দিকে সব প্রক্রিয়া সম্পন্ন করে হাসপাতাল থেকে বাসার উদ্দেশে রওনা হন তিনি।

খালেদা জিয়াকে বহনকারী গাড়ির আগে-পিছে দলীয় নেতাকর্মীরা স্লোগান ও প্রটোকল দিয়ে হাসপাতালে থেকে তাকে বাসা পর্যন্ত নিয়ে আসেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) সন্ধ্যা ৫টা ৩৫ মিনিটে বাসায় পৌঁছেছেন।

এর আগে খালেদা জিয়াকে বাসায় আনতে হাসপাতালে যান প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান।

গত ১২ অক্টোবর খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তখন তার ব্যক্তিগত চিকিৎসকদের পক্ষ থেকে বলা হয়, খালেদা জিয়া কিছুদিন ধরে জ্বরে ভুগছিলেন। জ্বর সেরে গেলেও শারীরিক দুর্বলতাসহ স্বাস্থ্যগত নানা জটিলতা দেখা দেওয়ায় স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। কিছু পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

গত ২৫ অক্টোবর খালেদা জিয়ার শরীর থেকে নেওয়া টিস্যুর বায়োপসি করা হয়। এ পরীক্ষার পর তার চিকিৎসকেরা জানান, খালেদা জিয়া সুস্থ হয়ে উঠছেন। বায়োপসিসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট পর্যালোচনা করে চিকিৎসকেরা তার চিকিৎসা দিচ্ছেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.