পাকিস্তান সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

চলতি বছরের শেষের দিকে পাকিস্তান সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। সমান সংখ্যক তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলতে আগামী ডিসেম্বরে পাকিস্তানের মাটিতে পা রাখবে ক্যারিবিয়ানরা। বৃহস্পতি (৪ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

গত সেপ্টেম্বরে পাকিস্তান সফরে গেলেও নিরাপত্তাজনিত কারণে সিরিজ না খেলেই দেশে ফিরেছিল নিউজিল্যান্ড। অভিন্ন কারণে বিশ্বকাপের আগে পাকিস্তান সফর স্থগিত করেছিল ইংল্যান্ড। এরপর বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে সফরের আমন্ত্রণ জানালেও রাজি হয়নি কেউই। তবে চলতি বছরের শেষ দিকে পাকিস্তান সফর করবে ওয়েস্ট ইন্ডিজ। এমন খবরে কিছুটা হলেও স্বস্তি পাচ্ছেন পিসিবি কর্তারা।

পিসিবি সভাপতি রমিজ রাজা বলেন, ‘সেপ্টেম্বর ও অক্টোবরে ঘরের মাঠে আন্তর্জাতিক সিরিজ বাতিল হলেও, এবার ওয়েস্ট ইন্ডিজ সফর আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত হয়েছে। পাকিস্তান সুপার লিগ ২০২২ এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের সঙ্গে এই সিরিজ পাকিস্তান ক্রিকেটের উত্তেজনা বাড়িয়ে দিয়েছে।

১৩ ডিসেম্বর করাচিতে প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। সিরিজে বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ১৪ ও ১৬ ডিসেম্বর। এক দিনের বিরতির পর ১৮ ডিসেম্বর প্রথম ওয়ানডেতে লড়বে দুই দল।

ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ২০ ও ২২ ডিসেম্বর। সফরের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে করাচিতে। এরপর ২৩ ডিসেম্বর দেশের উদ্দ্যেশে রওনা দিবে ওয়েস্ট ইন্ডিজ।

পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ সফরের সময়সূচি:
১৩ ডিসেম্বর – ১ম টি-টোয়েন্টি – করাচি
১৪ ডিসেম্বর – ২য় টি-টোয়েন্টি – করাচি
১৬ ডিসেম্বর – ৩য় টি-টোয়েন্টি – করাচি

১৮ ডিসেম্বর – ১ম ওয়ানডে – করাচি
২০ ডিসেম্বর – ২য় ওয়ানডে – করাচি
২২ ডিসেম্বর – ৩য় ওয়ানডে- করাচি

 

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.