৯ পৌরসভা ৪ ইউপিতে ভোট মঙ্গলবার

দেশের সাত জেলার নয় পৌরসভা ও তিন জেলার চারটি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হবে মঙ্গলবার (২ নভেম্বর)।

পৌরসভাগুলো হলো- নরসিংদী জেলার ঘোড়াশাল, ফেনীর ছাগলনাইয়া, বগুড়ার সোনাতলা, দিনাজপুরের ঘোড়াঘাট, নীলফামারীর ডোমার, নড়াইলের লোহাগড়া, কিশোরগঞ্জের পাকুন্দিয়া, ব্রাহ্মণবাড়িয়ার কসবা এবং খাগড়াছড়ির রামগড় পৌরসভা।

এর মধ্যে কসবা এবং রামগড়ে মেয়র প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাই এই দুই পৌরসভায় মেয়র পদে নির্বাচন হচ্ছে না। তবে কাউন্সিলপর পদে ভোটগ্রহণ হবে।

অপরদিকে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু হাইকোর্টের আদেশে এ পৌরসভায় নির্বাচন স্থগিত রয়েছে।

অন্যদিকে চারটি ইউনিয়নে নির্বাচন হচ্ছে। এগুলো হলো- খুলনা জেলার পাইকগাছা উপজেলার হরিঢালি ইউনিয়ন, বাগেরহাটের মোড়লগঞ্জ উপজেলার খাউলিয়া ইউনিয়ন, রামপাল উপজেলার রাজনগর এবং সুনামগঞ্জের ছাতক উপজেলার ভাতগাঁও ইউনিয়ন।

নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানায়, অনুষ্ঠিত হতে যাওয়া সাত পৌরসভার সব কয়টিতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে।

তবে চারটি ইউনিয়ন পরিষদে ভোট নেওয়া হবে ব্যালটের মাধ্যমে। এছাড়াও এদিন বেশ কয়েকটি পৌরসভা ও ইউপিতে সাধারণ এবং সংরক্ষিত ওয়ার্ডে শূন্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর আগে ২৯ সেপ্টেম্বর সপ্তম ধাপে ১০টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেন ইসি সচিব হুমায়ূন কবীর খন্দকার।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.