জয়রথ থামিয়ে আসগরকে বিদায় দিল আফগানিস্তান

প্রথম রাউন্ড ও মূল পর্ব মিলে সর্বশেষ তিন ম্যাচের তিনটিতেই জয় পেয়েছিল নামিবিয়া। অবশেষে একের পর এক ইতিহাস গড়তে থাকা নামিবিয়ার জয়রথ থামাল আফগানিস্তান। দুর্দান্ত পারফরম্যান্সে নামিবিয়াকে ৬২ রানে হারিয়ে সেমিফাইনালের পথে আরও এক পা দিয়ে রাখল। সেই সঙ্গে জয় দিয়েই আসগর আফগানকে বিদায় দিল আফগানিস্তান।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে জয়ের জন্য ১৬১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় নামিবিয়া। ইনিংসের প্রথম ওভারে নাভিন উল হকের বলে তুলে মারতে গিয়ে সাজঘরে ফেরেন ১ রান করা ক্রেইগ উইলিয়ামস।

পাওয়ার প্লেতে ২৯ রান করলেও তিনটি উইকেট হারায় নামিবিয়া। ব্যর্থতার পাল্লা ভারি করে ব্যাটাররা সাজঘরে ফিরলেও এক প্রান্ত আগলে রেখেছিলেন ডেভিড ভিসে। যদিও অভিজ্ঞ এই অলরাউন্ডারের ২৬ রানে ম্যাচ জেতানোর জন্য যথেষ্ট ছিল না। ব্যাটারদের ব্যর্থতার কারণে ১৬১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৯ উইকেটে মাত্র ৯৮ রান করে থামে নামিবিয়া। রশিদ খানকে দেখে শুনে খেললেও আফগান পেসারদের সামলাতে পারেনি নামিবিয়ার ব্যাটাররা। আফগানিস্তানের হয়ে নাভিন ও হামিদ হাসান নিয়েছেন তিনটি উইকেট। এ ছাড়া দুটি উইকেট নিয়েছেন গুলবাদিন নায়েব।

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে আফগানিস্তান। দলটির হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেছেন মোহাম্মদ শাহজাদ। এদিন ১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলতে নেমেছিলেন আসগর। নামিবিয়ার বিপক্ষে দলের প্রয়োজনে খেলেছেন ২৩ বলে ৩১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। এ ছাড়া মোহাম্মদ নবি অপরাজিত ৩২ রান করেছেন। নামিবিয়াকে হারানোর দিনে আসগরকে গার্ড অব অনার দিয়ে বিদায় দিয়েছেন দুই দলের ক্রিকেটাররা।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.