ঢাকা ডাইংয়ের ১০ শতাংশ বোনাস ও রাইট ঘোষণা
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ঢাকা ডাইংয়ের ১০ শতাংশ বোনাস ও রাইট ঘোষণা

dacca-dyeing-150x150পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ লভ্যাংশ ৩০ জুন ২০১৩ অর্থবছরের জন্য ঘোষণা করা হয়েছে।

এছাড়া কোম্পানিটি বিদ্যমান একটি শেয়ারের বিপরীতে একটি হারে (১:১) রাইট শেয়ার ইস্যু করারও সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

 

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়ায় ১ টাকা ২ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য ২৮ টাকা ৪৪ পয়সা।

 

আগামি ২৪ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) টঙ্গীতে কোম্পানির কারখানা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এর জন্য রের্কড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামি ২৮ নভেম্বর।

 

রাইটঃ ঢাকা ডাইয়িং লিমিটেড রাইটের মাধ্যমে ৭ কোটি ২০ লাখ শেয়ার ইস্যু করবে। এর মাধ্যমে কোম্পানির পরিশোধিত মূলধন ৭২ কোটি ২ লাখ টাকা থেকে বেড়ে হবে ১৪৪ কোটি ৫ লাখ টাকা। এজিএমে শেয়ারহোল্ডারদের সম্মতি ও নিয়ন্ত্রক সংস্থার অনুমোদনক্রমে এ প্রস্তাব কার্যকর হবে। রাইটের মাধ্যমে সংগৃহীত অর্থের একাংশ দিয়ে কোম্পানিটি একটি স্পিনিং মিল কিনবে। এর মাধ্যমে কোম্পানির চাহিদা অনুসারে সূতার যোগান নিশ্চিত হবে। রাইট থেকে সংগৃহীত অর্থের বাকী অংশ ব্যাংক ঋণের কিস্তি শোধ ও চলতি মূলধনের চাহিদা পূরণে ব্যয় করা হবে।

এজি/এমআরবি

এই বিভাগের আরো সংবাদ