বৈদেশিক মুদ্রা পাচারকালে আটক ২

সৌদি রিয়াল পাচারের চেষ্টাকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শুক্রবার সকালে দুই যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ৪০ লাখ টাকা সমমূল্যের সৌদি রিয়েল নিয়ে বাহরাইন যাওয়ার চেষ্টা করছিলেন ওই দুজন।

উড়োজাহাজ থেকে এসব টাকাসহ লাগেজ নামিয়ে জব্দ করে পুলিশ। আটক যাত্রীরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার জুয়েল (৩৬) ও কুমিল্লা জেলার বাসিন্দা গোলাম রব্বানী(৪৬)।

বিমানবন্দর আমর্ড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ভোর ৫টা ৪০ মিনিটে গালফ এয়ারের একটি ফ্লাইটে তারা বাহরাইন যাওয়ার চেষ্টা করছিলেন। সেখান থেকে তাদের গন্তব্য ছিল দুবাই। এয়ারপোর্ট আর্মড পুলিশ তাদের দুজনকে হোল্ডিং লাউঞ্জের ভিতর থেকে আটক করেন। এসময় তাদের লাগেজ থেকে ছয় লাখ সৌদি রিয়াল উদ্ধার করা হয়, যা বাংলাদেশি টাকায় প্রায় এক কোটি ৪০ লাখ টাকার সমমূল্যের। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের নজরদারি করা হয়। তারা লাগেজগুলো বুকিং দিয়ে ফ্লাইটে ওঠার অপেক্ষা করছিলেন। উড়োজাহাজ থেকে তাদের লাগেজ তল্লাশি করে এসব মুদ্রা পাওয়া যায়। লাগেজের নিচের অংশে লুকিয়ে নেওয়ার চেষ্টা করছিলেন তারা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, দুবাইয়ে এসব মুদ্রা পাচারের উদ্দেশ্য ছিলো। এই দুইজন নিয়মিত ভ্রমণ করেন। প্রতি সপ্তাহেই তারা দুবাইয়ে যাতায়াত করেন। সোনা চোরাচালানের উদ্দেশ্যে এসব মুদ্রা ব্যবহার করা হতে পারে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.