‘নারী উদ্যোক্তাদের জন্য সেরা ব্যাংক’ হিসেবে স্বীকৃতি পেল ব্র্যাক ব্যাংক

 

‘নারী উদ্যোক্তাদের জন্য সেরা ব্যাংক’ হিসেবে ইন্টারন্যানাল ফাইন্যান্স করপোরেশন (আইএফসি) ও এসএমই ফাইন্যান্স ফোরাম এর পুরস্কার অর্জন করেছে ব্র্যাক ব্যাংক। গ্লোবাল এসএমই ফাইন্যান্স ফোরাম অ্যাওয়ার্ড ২০২১ এ প্লাটিনাম শ্রেনিতে এ মযার্দাপূর্ণ পুরস্কার লাভ করেছে ব্র্যাক ব্যাংক।

ব্র্যাক ব্যাংক এর নারী উদ্যোগ ‘তারা’ এর আওতায় ক্ষুদ্র উদ্যোক্তাদের ঋণ দানে উদ্বাবনী উদ্যোগের স্বীকৃতি হিসেবে আইএফসি ও এসএমই ফাইন্যান্স ফোরাম ব্র্যাক ব্যাংক-কে এ পুরস্কার দিয়েছে।

সম্প্রতি ব্র্যাক ব্যাংক এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ও এসএমই ব্যাংকিং এর প্রধান সৈয়দ আব্দুল মোমেন ভার্চুয়াল পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পুরস্কারটি গ্রহণ করেন।

২০১৭ সালে চালু হবার পর থেকে, ব্র্যাক ব্যাংক ‘তারা’ তৃণমূল পর্যায়ের সহ¯্র নারী উদ্যোক্তার কাছে সহজ ঋণের ক্ষেত্রে আস্থার প্রতীক হিসেবে স্থান করে নিয়েছে। সহজ শর্তে ঋণ, সক্ষমতা বৃদ্ধির প্রশিক্ষণ ও নেটওর্য়াকিংয়ের মাধ্যমে ‘তারা’ দেশের উদ্যমী নারী উদ্যোক্তাদের স্বপ্নপূরণে কাজ করে যাচ্ছে। তারা’র আওতায় ৫,০০০ এর অধিক নারী উদ্যাক্তাকে ৪৫০ কোটির বেশি ঋণ দেয়া হয়েছে, যার অধিকাংশই জামানতবিহীন। নারী উদ্যোক্তাদের অর্থায়ন খাতে ব্র্যাক ব্যাংক গত কয়েক বছরে লক্ষ্যণীয় প্রবৃদ্ধি অর্জন করেছে।

এই আর্ন্তজাতিক পুরস্কারপ্রাপ্তি বিষয়ে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, নারী উদ্যোগ ‘তারা’র মাধ্যমে ব্র্যাক ব্যাংক দীর্ঘদিন যাবৎ নারী উদ্যোক্তাদের সামনে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে। ব্র্যাক ব্যাংক ‘তারা’ দেশের তৃণমূল পর্যায়ের সহ¯্র নারী উদ্যোক্তার স্বপ্নপূরণে প্রচেষ্টা অব্যাহত রেখেছে। স্বনামধন্য উন্নয়ন সহযোগী আইএফসি ও এসএমই ফাইন্যান্স ফোরাম থেকে এই পুরস্কার অর্জন করতে পেরে আমরা গর্বিত ও সম্মনিত। এই আর্ন্তজাতিক সম্মান দেশের সেরা ব্যাংক হবার অগ্রযাত্রায় ব্র্যাক ব্যাংক-কে আরও একধাপ এগিয়ে দেবে।

ওর্য়াল্ড ব্যাংকের অঙ্গপ্রতিষ্ঠান আইএফসি এবং এসএমই ফাইন্যান্স ফোরামের উদ্যোগে আয়োজিত ও জি২০ এর গ্লোবাল পার্টনারশিপ ফর ফাইন্যান্সিয়াল ইনক্লোশনের সমর্থনপুষ্ট গ্লোবাল এসএমই ফাইন্যান্স ফোরাম অ্যাওয়ার্ডস এসএমই উদ্যোক্তাদের উৎকর্ষ ব্যাংকিং সেবা দানের জন্য আর্থিক খাতের প্রতিষ্ঠানসমূহকে স্বীকৃতি দেয়।