নাইমের হাফ সেঞ্চুরি

ওমান ও পাপুয়া নিউ গিনিকে হারিয়ে প্রথম রাউন্ড পেরিয়ে সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে বাংলাদেশ। মূল পর্বে নিজেদের প্রথম ম্যাচে টাইগারদের প্রতিপক্ষে শ্রীলঙ্কা। এদিন দাসুন শানাকা টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়ায় আগে ব্যাটিং করছে বাংলাদেশ।

লঙ্কানদের বিপক্ষে একাদশে একটি পরিবর্তন এনেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। পেসার তাসকিন আহমেদের বদলি হিসেবে খেলছেন স্পিনার নাসুম আহমেদ। শ্রীলঙ্কার একাদশে মাহিশ থিকশানার জায়গায় খেলছেন বিনুরা ফার্নান্দো।

সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ শুরু করেছে বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস ও নাইম শেখ। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে তিন ম্যাচে বাংলাদেশের উদ্বোধনী জুটির সর্বোচ্চ ছিল মাত্র ১১ রান। এদিন অবশ্য সেটি ছাড়িয়ে গেছেন তারা দুজন।

এই জুটিতে সর্বশেষ ৯ ইনিংসে ৩০ পেরোতে না পারলেও এদিন নাইম-লিটনের জুটি থেকে এসেছে ৪০ রান। পাওয়ার প্লের শেষ ওভারে লাহিরু কুমার বলে তুলে মারতে গিয়ে দাসুন শানাকার হাতে ক্যাচ দিয়েছেন ১৬ বলে ১৬ রান করা লিটন।

ব্যাটিংয়ে নেমে খানিকটা আক্রমণাত্বক শুরুর আভাস দিয়েছিলেন সাকিব আল হাসান। কুমারার বলে ১ রান নিয়ে রানের খাতা খোলা সাকিব নিজের দ্বিতীয় বলেই আসালাঙ্কাকে চার মারেন তিনি। তবে চামিকা করুনারত্নের বলে স্টাম্প ছেড়ে মারতে গিয়ে বোল্ড হয়েছেন ৭ বলে ১০ রান করা সাকিব।

বাঁহাতি এই ব্যাটার ফেরার পর দারুণ এক জুটি গড়েন মুশফিকুর রহিম ও নাইম। তাদের দুজনের ব্যাটিংয়ে বড় রানের পথে বাংলাদেশ। শুরু থেকে দারুণ ব্যাটিং করা নাইম হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন ৪৪ বলে। কুমার বলে চার মেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে নিজের দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন বাঁহাতি এই ওপেনার।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.